সর্বশেষ
শুক্রবার ২০শে চৈত্র ১৪২৬ | ০৩ এপ্রিল ২০২০

আজও চাঙ্গা পুঁজিবাজার

সূচক, লেনদেন ও দর বেড়েছে

সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০

high.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। লেনদেন হয়েছে প্রায় হাজার কোটির কাছাকাছি। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একই চিত্রে লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৬৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১,৫৯৯ পয়েন্টে।ডিএসইতে আজ ৯৭৬ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৬০ কোটি ১৩ লাখ টাকা বেশি। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৯১৬ কোটি ২৫ লাখ টাকা। আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ৩২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক ৯৩ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৫২৯ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন