সর্বশেষ
শুক্রবার ২০শে চৈত্র ১৪২৬ | ০৩ এপ্রিল ২০২০

সূচক বাড়লেও লেনদেন কিছুটা কমেছে

বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০

dhak.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সূচক বাড়লেও লেনদেন গতকালের চেয়ে কমেছে, তবে আজও লেনদেন ৮০০ কোটি টাকা ছাড়িয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন ও সূচক উভয়ই বেড়েছে।বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৫৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১,৫৯৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৩৭ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ১৮৪ কোটি ১৯ লাখ টাকা কম। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ১,০২১ কোটি ৩৪ লাখ টাকা। ডিএসইর তথ্য মতে, আজ বাজারে ২৯ কোটি ১২ লাখ ৫৮ হাজার ১১১টি শেয়ারের হাতবদল হয়েছে।আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ৮৬ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ৪৬ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৫৫০ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন