সর্বশেষ
বুধবার ২০শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৩ জুন ২০২০

নারীরা এগিয়ে যাচ্ছে: অর্থমন্ত্রী

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০

9.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ইসলাম ধর্মে নারীদের সমতা ও ক্ষমতায়নের বিষয়টি স্বীকৃতি দিয়েছে জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রীও নারী ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন। এজন্য নারীর ক্ষমতায়নে পরিবর্তন হতে শুরু করেছে। নতুন চাকরি, শিক্ষাক্ষেত্রে, সংসদ সদস্য নির্বাচনে নারীরা এগিয়ে যাচ্ছে। বৃস্পতিবার নগরীর ব্র্যাক সেন্টার ইন-এ আয়োজিত একটি সেমিনারে তিনি একথা বলেন।

তিনি বলেন, নারীদের যে সব কাজ টাকার অংকে পরিমাপ করতে পারি সেগুলোকে জিডিপিতে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নেওয়া হবে। আগামী বাজেটে এর একটি প্রতিফলন থাকবে। আন্তর্জাতিকভাবে যে সব স্বীকৃত পদ্ধতি আছে সেগুলো মেনেই হিসাব করতে হবে।মন্ত্রী বলেন, আমার মা আমাকে জন্ম দিয়েছেন, লালন-পালন করেছেন। জন্মের পর থেকে বড় হওয়ার প্রতিটি ক্ষেত্রে সহায়তা দিয়েছেন। আমৃত্যু নানাভাবে অব্যাহত সহায়তা করেছেন আমার। আমার মায়ের কাজেরও স্বীকৃতি দিতে পারছি না।

তিনি আরও বলেন, জাতিসংঘে ভাষণ দেওয়ার সুযোগ হলে নারীদের কাজের স্বীকৃতি নিয়ে সুস্পষ্ট বক্তব্য দেবো।এসময় ব্র্যাকের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান রহমান, ইউএনডিপির দারিদ্র্য বিমোচন বিভাগের সাবেক পরিচালক ড. সেলিম জাহান, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন