সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

শহীদ মিনারে জনতার ঢল

শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০

ঢল.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর রাত ১২টা ২০মিনিট থেকে শহীদ মিনার জন সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার হয়েছে। শহীদ মিনার প্রাঙ্গণে নেমেছে জনতার ঢল। লক্ষ্য একটাই, শহীদদের শ্রদ্ধা জানানো। ফুলের তোড়া হাতে, খালি পায়ে হাঁটছেন শিশু থেকে প্রবীণরা।শহীদ মিনার জনসাধারণের জন্য খুলে দেওয়ার পর পরই একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা সংগঠনগুলো শ্রদ্ধা জানাচ্ছে। পাশ‍াপাশি রয়েছে বিপুল সংখ্যক সাধারণ মানুষও।

নীলক্ষেত থেকে পলাশী, আজিমপুর থেকে শহীদ মিনারের বেদী পর্যন্ত বাঙালির জাতিসত্তার পরিচয় শহীদ দিবস পালনে শোভা পাচ্ছে সাদা হরফে লেখা কালো ব্যানার, ফেস্টুন। ব্যানারে স্থান পেয়েছে বাংলা বর্ণমালা অ আ ক খ। এছাড়া লেখা একুশে ফেব্রুয়ারি অমর হোক, একুশ মানে মাথা নত না করা, ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা। ব্যানারে শোভা পাচ্ছে শহীদ মিনারের ছবি। অনেকে এসেছেন ফেস্টুন নিয়ে।

শুধু ব্যানার নয়, শ্রদ্ধা জানাতে আসা মানুষদের পোশাকেও রয়েছে একুশের ছোঁয়া। মেয়েরা সাদা কালো নকশা করা শাড়ি পরে এসেছেন। যেখানে রয়েছে বাংলা বর্ণমালা। ছেলেদের পাঞ্জাবিতেও রয়েছে একুশের ছাপ। অনেকে ধারণ করেছেন কালো ব্যাজ।শ্রদ্ধা জনাতে আসা জনতার নিরাপত্তা নিশ্চিত রাখতে সজাগ দৃষ্টি রাখছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন