সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৯শে চৈত্র ১৪২৬ | ০২ এপ্রিল ২০২০

সাকিব আল হাসান অস্কার জিতলেন

শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০

sakib.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পুরস্কারের খাতায় নতুন করে যোগ হচ্ছে ভিন্ন এক পুরস্কার। সাকিবের এই পুরস্কারের নাম অস্কার।

সিনেমা জগতের সবচেয়ে বড় পুরস্কার ধরা হয় অস্কারকে। তবে সাকিব আল হাসানকে সিনেমার জন্য অস্কার দেয়া হচ্ছে না। ক্যারিবীয় ক্রিকেট লিগ (সিপিএল) এ সবচেয়ে ভালো বোলিং ফিগারের জন্য সাকিবকে অস্কার পুরস্কার দিচ্ছে সিপিএল আয়োজক কমিটি।

২০১৩ সালে সিপিএলের প্রথম আসরে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেছিলেন সাকিব। সেই আসরে ত্রিনিদাদ এন্ড টোবাগোর বিপক্ষে মাত্র ৬ রান দিয়ে ৬ উইকেট শিকার করেছিলেন তিনি। এরপর সিপিএলের আরও ৬টি আসর মাঠে গড়িয়েছে। কিন্তু এখন পর্যন্ত সাকিব আল হাসানের সেই বোলিং ফিগারটিই সিপিএলের সবচেয়ে সেরা ফিগার। এ কারণেই সাকিবের হাতে উঠছে ক্রিকেটের অস্কার পুরস্কার।

আজ বৃহস্পতিবার সিপিএল অস্কারে সাকিবের সেই যাদুকরী স্পেলের জন্য তাকে পুরস্কৃত করা হয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ভেরিফায়েড পেইজে পুরস্কার ঘোষণার পর সাকিবের সেই বোলিং স্পেলের ভিডিও প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ তাদের ক্রিকেট ইতিহাসের সেরা পারফরমারদের পুরস্কৃত করছে। তারা সেটার নাম দিয়েছে ‘সিপিএল অস্কার’।

কিন্তু এমন এক খুশির দিনে ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় আছেন সাকিব। আগামী ২৮ অক্টোবর নিষেধাজ্ঞা থেকে আবারও মাঠে দেখা যাবে এই বিশ্বসেরা অলরাউন্ডারকে।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন