সর্বশেষ
মঙ্গলবার ১৭ই অগ্রহায়ণ ১৪২৭ | ০১ ডিসেম্বর ২০২০

১০ শতাংশ মুনাফা বেড়েছে রবির

শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০

robiilogo.jpg
বিডিলাইভ রিপোর্ট :

২০১৯ সালে ১০ শতাংশ বেশি মুনাফা করেছে মোবাইল অপারেটর রবি।২০১৯ সালে রবির কর পরবর্তী মুনাফার (পিএটি) পরিমাণ ১৭ কোটি টাকা। ওই বছর রবির মোট রাজস্বের পরিমাণ ছিল ৭ হাজার ৪৮১ কোটি টাকা। রাষ্ট্রীয় কোষাগারে রবি ২ হাজার ৭৬২ কোটি টাকা জমা দিয়েছে বলে জানান রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ।

শনিবার রবির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।সরকার কর্তৃক করপোরেট কর ৪৫ শতাংশ ধার্য করা হলেও ২০১৯ সালে রবির কার্যকর করের পরিমাণ ছিল ৯০ শতাংশ। সিম করের পরিমাণ দ্বিগুণ করে ২০০ টাকা, স্মার্টফোনের ওপর সম্পূরক শুল্ক ১০ শতাংশ থেকে ২৫ শতাংশ, মোবাইল সেবার সম্পূরক শুল্ক ৫ শতাংশ থেকে ১০ শতাংশ করায় কোম্পানির আর্থিক পরিস্থিতিতে নেতিবাচক প্রভাব পড়েছে বলে জানান হয়।

তিনি বলেন, ‘আমরা যখন দেখি এমএনপি সেবার মাধ্যমে অপারেটর পরিবর্তনকারী প্রতি সাত জন গ্রাহকের মধ্যে পাঁচ জনই রবিতে আসছেন, তখন আর সন্দেহের কোনও সুযোগ থাকে না যে, আমরাই সেরা ডেটা সেবা প্রদান করছি।’সংবাদ সম্মলনে উল্লেখ করা হয়, ২০১৯ সালে ২১ লাখ নতুন গ্রাহকসহ বর্তমানে রবির মোট গ্রাহক সংখ্যা ৪ কোটি ৯০ লাখ, যা দেশের মোট মোবাইল ফোন ব্যবহারকারীর ২৯ দশমিক ৬ শতাংশ।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৭৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন