সর্বশেষ
সোমবার ১৫ই অগ্রহায়ণ ১৪২৮ | ২৯ নভেম্বর ২০২১

হাজারতম ম্যাচে রোনালদোর গোল, জয়ে ফিরল জুভেন্টাস

রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০

Roanldo-Juve-AP_571_855.jpg
বিডিলাইভ ডেস্ক :

পেশাদার ফুটবল ক্যারিয়ারে এক হাজার ম্যাচ খেলে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর হাজারতম ম্যাচে গোল করে দলের জয়ে অবদান রাখলেন এই পর্তুগিজ স্ট্রাইকার। রোনালদোর মাইলফলক ছোঁয়ার এ ম্যাচে এসপালকে হারিয়ে সিরি আতে জয়ে ফিরলো জুভেন্টাস।

প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জিতলো জুভেন্টাস। ম্যাচে রোনালদোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন অ্যারন র্যামসি। পরবর্তিতে পেনাল্টি থেকে ব্যবধান কমায় স্বাগতিক এসপাল।

এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থাকলো জুভেন্টাস। আর ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে লাজ্জিও। তিনে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ৫৪ পয়েন্ট। তবে ম্যাচ খেলেছে জুভেন্টাসের চেয়ে একটা কম।

এ ম্যাচে রোনালদো গোল করেন ৩৯ মিনিটে। কুয়াদরাদোর পাস থেকে শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। এ নিয়ে লিগে টানা ১১ ম্যাচে গোল করলেন এই তারকা। ছুঁয়ে ফেলেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফাবিও কোয়ালারেল্লার টানা গোল করার রেকর্ড। এছাড়াও এ গোলের মাধ্যমে সিরি আতে পর্তুগিজ হিসেবে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড নিজের করে নিলেন রোনালদো। চলতি আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ২১টি।

৬০ মিনিটে জুভেন্টাসের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার র্যামসি। নয় মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান কমান আন্দ্রেয়া পেতানিয়া।

হাজার ম্যাচ খেলার পথে রোনালদো ক্লাবের হয়ে খেলেছেন ৮৩৬ ম্যাচ। আর জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন ১৬৪ ম্যাচ। এর মধ্যে ক্লাব ক্যারিয়ারে করেছেন ৬২৬ গোল। আর পর্তুগালের হয়ে পেয়েছেন ৯৯ গোল।

ক্লাব ক্যারিয়ারে স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে খেলেছেন এ পর্তুগিজ তারকা।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন