সর্বশেষ
বুধবার ১৩ই মাঘ ১৪২৮ | ২৬ জানুয়ারি ২০২২

রিয়ালের বিপক্ষেই আমাদের আসল পরীক্ষা: গার্দিওয়ালা

সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০

guardiola.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইউরোপের সফলতম দল রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার সিটিকে ‘আসল পরীক্ষা’ দিতে হবে বলে জানিয়েছেন কোচ পেপ গার্দিওয়ালা। ইউরোপিয়ান শীর্ষ প্রতিযোগিতায় শেষ ষোলোর প্রথম লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রিয়ালের মুখোমুখি হবে সিটি।

রিয়ালের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে ভালোভাবেই পরিচিত গার্দিওয়ালা। বার্সেলোনায় খেলোয়াড়ী জীবনের পর কাতালান দলটির কোচ হিসেবেও রিয়ালের বিপক্ষে খেলেছেন অনেকবার। আরও একবার দলটির মুখোমুখি হওয়ার আগে নিজেদের শীর্ষদের সতর্ক করলেন এই কোচ।

এটা আমাদের আসল পরীক্ষা। হয়ত আমরা একদিন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন দেখব। তবে এটা করতে আজ হোক কাল হোক আমাদের এই সব দলের মুখোমুখি হতেই হবে। আজ এটা শেষ ষোলোর ম্যাচ, তবে এটা হতে পারত কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল অথবা ফাইনাল। খেলোয়াড় ও কোচ হিসেবে অনেকবার তাদের বিপক্ষে খেলেছি। রিয়ালের ইতিহাসের কারণে সবসময় তাদেরকে অনেক শ্রদ্ধা করি। তাদের মানসম্পন্ন খেলোয়াড়দের বিপক্ষে খেলা কতটা কঠিন, তা আমি জানি।

“আমার জানা নেই কয়টা ফাইনাল তারা খেলেছে অথবা কতবার তারা এটা (শিরোপা) জিতেছে। আমাদের দলে সম্ভবত ক্লাদিও (ব্রাভো, বার্সেলোনার হয়ে) চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে, এ ছাড়া আর কেউ নেই, যারা এই প্রতিযোগিতায় শিরোপা জিতেছে। কিন্তু নিজেদের মতো খেলার আকাঙক্ষা আমাদের আছে। আমরা জিততে পারি, হারতে পারি কিন্তু রিয়ালে বিপক্ষের ১৮০ মিনিট অবশ্যই আমাদের চেষ্টা করতে হবে নিজেদের মতো খেলার। আমাদের জন্য এটা রোমাঞ্চকর ম্যাচ। প্রতিযোগিতার রাজাদের মুখোমুখি হতে হবে জেনেই আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৯৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন