সর্বশেষ
রবিবার ২২শে চৈত্র ১৪২৬ | ০৫ এপ্রিল ২০২০

মনোনয়নপত্র জমা দেননি অর্ধেক কাউন্সিলর প্রার্থী

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০

CTG-City-Corporation-Motif-Sarabangla-750x563.jpg
বিডিলাইভ রিপোর্ট :

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ৪৪১ জন ফরম সংগ্রহ করলেও জমা দিয়েছেন মাত্র ২২০ জন। সে হিসাবে নির্বাচনে মনোনয়ন সংগ্রহ করেও জমা দেননি অর্ধেকের বেশি কাউন্সিলর প্রার্থী। বৃহস্পতিবার  সন্ধ্যায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন অফিস থেকে পাঠানো তথ্য বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র পদে বিভিন্ন দলের ও স্বতন্ত্র ১১ জন ফরম সংগ্রহ করলেও জমা দিয়েছেন ৯ জন। এছাড়া সাধারণ কাউন্সিলর প্রার্থী ২২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৫৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ফরম সংগ্রহ করেছিলেন ৪৪১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী হিসেবে ফরম সংগ্রহ করেছিলেন ৭৯ জন।মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন- আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, ইসলামী আন্দোল বাংলাদেশের জান্নাতুল ইসলাম, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মঞ্জুর, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ এবং স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী ও মো. তানজিল আবেদিন।

ফরম সংগ্রহ করলেও জমা দেননি চট্টগ্রামের বিএনপি নেতা ও বিজিএমইএর সাবেক সহ-সভাপতি এরশাদ উল্লাহ এবং আওয়ামী লীগ নেতা ও নুরুল ইসলাম বিএসসির বড় ছেলে বিশিষ্ট শিল্পপতি মুজিবুর রহমান।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন