সর্বশেষ
বুধবার ৩১শে আষাঢ় ১৪২৭ | ১৫ জুলাই ২০২০

শাহ আব্দুল করিম লোক উৎসব আজ শুরু

শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০

173.jpg
বিডিলাইভ ডেস্ক :

সুনামগঞ্জের দিরাইয়ে একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত বাউল সম্রাট শাহ আবদুল করিমের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ থেকে শুরু হচ্ছে দু'দিনব্যাপী শাহ অবদুল করিম লোক উৎসব।বাউল সম্রাটের নিজ জন্মভূমি উজান ধলের সবুজ মাঠে শুক্রবার বিকেলে এ লোক উৎসবের উদ্বোধন করা হবে। শুক্রবার ও শনিবার দুদিনই বাউলপুত্র শাহ নুরজালালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উভয় দিন সন্ধ্যার পর থেকে শুরু হয়ে ভোর রাত পর্যন্ত চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের বিখ্যাত শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান আহমদ, নির্বাহী পরিচালক জমিস উদ্দিন, বেসরকারি সংস্থা টিএমএসএসের উপনির্বাহী পরিচালক আব্দুল কাদের, সমাজকর্মী মুজিবুর রহমান।উৎসবে যোগ দিতে বিভিন্ন অঞ্চল থেকে শাহ আব্দুল করিমের ভক্ত-শিষ্যরা ইতোমধ্যে চলে এসেছেন। দুই দিনের উৎসবে অতিথি হিসেবে শিল্পী ফকির সাহাব উদ্দিন, আশিক, লায়লা, গামছা পলাশ, জুঁই শাহ আব্দুল করিমের গান পরিবেশন করবেন।

শাহ আব্দুল করিম পরিষদের সভাপতি শাহ্ নুর জালাল জানান, এলাকাবাসীকে নিয়ে প্রতি বছরের মতো এবারও দুই দিনের উৎসবের আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে দূর-দূরান্ত থেকে শাহ আব্দুল করিমের ভক্ত-অনুরাগীরা চলে এসেছেন। এবারের উৎসবে পৃষ্ঠপোষকতা করছে কোয়ালিটি আইসক্রিম।একুশে পদকপ্রাপ্ত বাউলসম্রাট শাহ আব্দুল করিম ১৯১৬ সালের ১৫ ফেব্রয়ারি দিরাই উপজেলার উজানধল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৯ সালের ১২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন