সর্বশেষ
বৃহঃস্পতিবার ২২শে শ্রাবণ ১৪২৭ | ০৬ আগস্ট ২০২০

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

বুধবার, মার্চ ৪, ২০২০

cc.JPG
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত একটি মামলায় মো.আলম ওরফে তাজিমুল(৪৫) নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাকে এক লক্ষ টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। এক কেজি আটান্ন গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে তাকে এই সাজা প্রদান করা হয়।

বুধবার(৪মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।

মামলার বরাত দিয়ে রাষ্টপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৭ সালের ২৭ নভেম্বর সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর মোল্লাপাড়া গ্রামের একটি বাঁশ ঝাড়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ১ কেজি ৫৮ গ্রাম হেরোইন ও ২লক্ষ ভারতীয় রুপীসহ গ্রেফতার হয় আলম।

এ ঘটনায় ওইদিন আলমের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি ধারায় মামলা করেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের তৎকালীন উপপরিদর্শক (এসআই) মোস্তাকিন হোসেন। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপপরিদর্শক(এসআই) আমিনুল ইসলাম ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারী আলমকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশীট দাখিল করেন।

৮ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর আদালত আলমকে মাদক নিয়ন্ত্রণ আইনের মামলায় দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করে। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড.মাহবুব আলম জুয়েল।

উল্লেখ্য,দন্ডিতের বিরুদ্ধে ভারতীয় রুপী হেফাজেত রাখার দায়ে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত অপর মামলাটি বিচারাধীন রয়েছে।


ঢাকা, বুধবার, মার্চ ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন