সর্বশেষ
শনিবার ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৬ জুন ২০২০

সাতক্ষীরায় বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

বুধবার, মার্চ ১১, ২০২০

sat.JPG
সাতক্ষীরা প্রতিনিধি :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরায় ১৩ তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী এবং মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে বুধবার (১১ মার্চ) দুপুরে ১৩ তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন সর্বকালের সেরা মানব। মহৎ ব্যক্তিত্বের অধিকারী। এই মহামানবের আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে। তিনি যেমন দেশ প্রেমিক ছিলেন তেমনি তারই কন্যা শেখ হাসিনাও একজন খাটি দেশ প্রেমিক। আগে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তারা গরীব টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন।

তিনি আরো বলেন, সাতক্ষীরার অনেক ক্রিকেটার এখন দেশের সম্মান তুলে ধরছে বিশ্বের কাছে। আগামীতেও খেলাধুলায় সাতক্ষীরার সন্তানেরা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের সুনাম বৃদ্ধিতে অংশীদার হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি আন্তরিক। তিনি ক্রীড়াঙ্গনকে আরো শক্তিশালী ও উন্নত করার জন্য তাঁর চেষ্টা অব্যাহত রখেছেন। ইতিমধ্যে অনেক গুরুত্বপূর্ণ ভুমিকাও প্রধানমন্ত্রী নিয়েছেন যা ইতিপূর্বে কোনো সরকার খেলাধুলার প্রতি এমন মনোযোগ দেননি।

বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের আয়োজনে আটদলীয় ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনী ম্যাচে বিশেষ অতিথি হিসিবে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী স,ম রেজাউল করিম, সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ, টুর্ণামেন্টের প্রধান পৃষ্ঠপোষক ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসান জজ, সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, জাতীয় ক্রিকেটার রুবেল হোসেন প্রমূখ।

উদ্বোধনী শেষে সাতক্ষীরা শেখ রাসেল ক্রীড়া চক্র ও সাতক্ষীরা একাদশের মধ্যে একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। এরপর ১৩ মার্চ শুক্রবার সকাল ৯টায় শেখ রাসেল ক্রীড়া চক্র বনাম গণমুখী সংঘ, ১৪ মার্চ ইউনুস আলী স্মৃতি সংসদ বনাম যশোরের ম্যাগপাই ক্লাব, ১৫ মার্চ ইউনাইটেড ক্রিকেট ক্লাব বনাম খুলনার বয়রার তরুন সংঘ এবং ১৬ মার্চ ইয়াং বলাকা ক্রীড়া চক্র বনাম টাউন স্পোটিং ক্লাবের মধ্যে অনুষ্ঠিত হবে।


ঢাকা, বুধবার, মার্চ ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন