সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

বুধবার, মার্চ ১১, ২০২০

dd.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আজ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব কয়টি সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন, বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেনেও একই চিত্র দেখা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৩১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪২২ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৩২৮ কোটি ৩৩ লাখ টাকা। অর্থাৎ লেনদেন বেড়েছে ৯৪ কোটি ১৮ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭০টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ১৭ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ২০৭ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৮৭৮ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।


ঢাকা, বুধবার, মার্চ ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন