সর্বশেষ
বুধবার ১১ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৫ নভেম্বর ২০২০

করোনা নিয়ে বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত: কাদের

শুক্রবার, মার্চ ১৩, ২০২০

8.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বিশ্বের শতাধিক দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়লেও বাংলাদেশ এ নিয়ে অনেকটা বিপদমুক্ত বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি করোনাভাইরাস মোকাবেলায় সরকারের প্রস্তুতি ও আন্তরিকতা নিয়ে বিএনপির প্রশ্ন তোলা হাস্যকর বলে মন্তব্য করেছেন।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।বিএনপির অভিযোগ নিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রথম থেকেই সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সচেষ্ট ভূমিকায় আছেন। এজন্য মুজিববর্ষের মতো এতো বিশাল আয়োজন ও স্থগিত করা হয়েছে। এটা কি আমাদের দলের বা পার্টির আদর্শগত বিষয় নয়! তারপরও বিএনপির এমন অভিযোগ হাস্যকর। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সরকার প্রথম থেকেই কাজ করে যাচ্ছে। এই পরিস্থিতিতে সরকার কোন ত্রুটি আছে কি না তা তো সাংবাদিকরাই জানে। ওবায়দুল কাদের বলেন, প্রথমে কিছু কিছু যন্ত্রপাতির সমস্যা ঘাটতি ছিল। এখন সেই ঘাটতি পূরণ হয়েছে। এখন আর কোনো কিছুতেই ঘাটতি নেই। বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা অবস্থান নেয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি লুটপাট আর ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করছে। তারা মুজিববর্ষ বাতিল করতে চেয়েছিল। এখন করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সমালোচনা করছে। ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকে তার বক্তৃতায় দেশবাসীকে সচেতন করছেন। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ও সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে পরীক্ষা-নিরীক্ষা জোরদার করা হয়েছে।সেতুমন্ত্রী বলেন, করোনা ভাইরাস একটি বৈশ্বিক সংকট। এ পরিস্থিতিতে দেশবেসীকে ভয় না পেয়ে সতর্ক থাকতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে আওয়ামী লীগ।

পরে ওবায়দুল কাদের ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তরের সভাপতি এবং দলের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ ও কৃষক লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদকদের কাছে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগের সচেতনতামূলক লিফলেট জনগণের মাঝে বিতরণের জন্য হস্তান্তর করেন।


ঢাকা, শুক্রবার, মার্চ ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৭৫১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন