সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই বৈশাখ ১৪২৮ | ২২ এপ্রিল ২০২১

১৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নানান কর্মসূচি

রবিবার, মার্চ ১৫, ২০২০

Pg_hospital.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আগামী মঙ্গলবার ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিনামূল্যে সার্জারি, বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, বিনামূল্যে ল্যাবরেটরি পরীক্ষা, বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয়, কার্ডিয়াক সার্জারি বিভাগ কর্তৃক বিনামূল্যে ওপেন হার্ট সার্জারি করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এ কর্মসূচিগুলো পালন করা হবে। বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের ফলো চিকিৎসা ও গেট টুগেদারও পালন করা হবে। ১৭ মার্চ মঙ্গলবার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন।

সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী। সকাল ৯টা ৩০ মিনিটে টিএসসি চত্বরে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সকাল ১০টা ৩০ মিনিটে শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেট টুগেদার। দুপুর ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা এবং পরবর্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে জাতির পিতার জন্মশতবার্ষিকী শুরুর দিন ১৭ মার্চ এসকল কর্মসূচী পালন করা হবে। এছাড়াও ইতোপূর্বে গৃহীত কর্মপরিকল্পনা অনুয়ায়ী বিভাগ সমূহে স্ব-স্ব কর্মসূচী যথা নিয়মে পালন করা হবে। এছাড়াও মুজিব শতবর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বছরব্যাপী নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।


ঢাকা, রবিবার, মার্চ ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৫২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন