সর্বশেষ
রবিবার ২২শে চৈত্র ১৪২৬ | ০৫ এপ্রিল ২০২০

করোনা বিরুদ্ধে লড়াইয়ে প্রধান বাধা মার্কিন নিষেধাজ্ঞা

সোমবার, মার্চ ১৬, ২০২০

82_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইরানে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলার ক্ষেত্রে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে মার্কিন সরকারের অবৈধ ও একতরফা নিষ্ঠুর নিষেধাজ্ঞা বলে জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী এলমার মোহাম্মদ ইয়াররভের সঙ্গে রোববার বিকেলে টেলিফোন সংলাপে একথা বলেন তিনি। এ সময় দুই মন্ত্রী এ অঞ্চল এবং সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার বিষয়টি নিয়ে আলোচনা করেন। এ নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে সম্মিলিত সহযোগিতার কথা তারা গুরুত্ব দিয়ে আলোচনা করেন।

তিনি বলেন, ইরান এবং বিশ্বের অন্যান্য দেশ এই কঠিন পরিস্থিতি সফলতার সঙ্গে মোকাবেলা করবে।ইরানে করোনাভাইরাস মোকাবেলায় আজারবাইজান যেসব উপকরণ পাঠিয়েছে তার জন্য জাওয়াদ জারিফ বাকু এবং সে দেশের জনগণকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমেরিকা যতই বাধা সৃষ্টি করার চেষ্টা করুক না কেন ইরান এবং বিশ্বের অন্য দেশগুলো এই সঙ্কট মোকাবেলা করে সামনে এগিয়ে যাবে।

ইরানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে মোহাম্মদ জাওয়াদ জারিফ বিশ্বের বিভিন্ন দেশের মন্ত্রী এবং নেতাদের সঙ্গে টেলি-কনফারেন্স করে যাচ্ছেন।সূত্র: পার্সটুডে


ঢাকা, সোমবার, মার্চ ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন