সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

সূচকের ধসে টালমাটাল শেয়ারবাজার

কমেছে প্রায় সব কয়টি কোম্পানির দর

বুধবার, মার্চ ১৮, ২০২০

low.jpg
বিডিলাইভ রিপোর্ট :

শেয়ারবাজারে করোনা-আতঙ্কে এতটাই দরপতন ঘটছে যে, কোনো ধরনের বাছবিচার ছাড়াই ভালো-মন্দনির্বিশেষে লেনদেন হওয়া কোম্পানিগুলোর সিংহভাগেরই অবস্থা খারাপ। বাজারসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, করোনার আতঙ্ক জেঁকে বসেছে শেয়ারবাজারে। এ আতঙ্কে ব্যক্তিশ্রেণি থেকে শুরু করে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা নিজেদের গুটিয়ে নিয়েছে। এতে বাজারে চরম ক্রেতাসংকট দেখা দিয়েছে। অন্যদিকে, আতঙ্কিত বিনিয়োগকারীদের অনেকে লোকসানে শেয়ার বিক্রি করে বাজার থেকে সরে যাচ্ছেন।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৩ হাজার ৬০৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১,২০৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪২৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন লেনদেনের পরিমাণ ছিল ৪০৬ কোটি ৬৩ লাখ টাকা।আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩টির, কমেছে ৩৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১০ টির।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এই সময়ে ১৫ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে । সিএসই সার্বিক সূচক ৪৮৩ পয়েন্ট কমে ১১ হাজার ৯৩ পয়েন্টে অবস্থান করছে। আজ সিএসইতে ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ২২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।


ঢাকা, বুধবার, মার্চ ১৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন