সর্বশেষ
সোমবার ১৩ই আশ্বিন ১৪২৭ | ২৮ সেপ্টেম্বর ২০২০

দ্রব্যমূল্যের দাম বেশি রাখায় ১৮ ব্যবসায়ীকে জরিমানা

শুক্রবার, মার্চ ২০, ২০২০

dam.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে দ্রব্যমূল্যের দাম বেশি রাখা ও কৃত্রিম সংকট তৈরির অভিযোগে টাঙ্গাইলে ১৮ জন অসাধু ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরে শহরের পার্ক বাজারে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণের সহযোগীতায় যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার।

টাঙ্গাইল সদরে ১৩ জন ব্যবসায়ীকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার এবং গোপালপুর উপজেলায় ৫ জন ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ বিশ্বাস।

দন্ডপ্রাপ্তদের মধ্যে নয়জন পিয়াজ ব্যবসায়ী ও একজন চাল ব্যবসায়ী। এরা হলেন- চাঁন মিয়া, আক্তার হোসেন, সোহেল মিয়া, গোবিন্দ সরকার, সবুজ মিয়া, হাসু মিয়া, আকমল হোসেন, জোয়াহের আলী, সেকান্দার হোসেন, সিদ্দিকুর রহমান, মোসলেম উদ্দিন, জাহাঙ্গীর হোসেন এবং আমিনুল ইসলাম ।

এদের মধ্যে নয়জনকে ১০ হাজার টাকা করে, তিনজনকে ৫০ হাজার ও একজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গোপালপুর বাজারে ২জন পেয়াজ ব্যবসায়ী ও তিনজন চাল ব্যবসায়ী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার বলেন, জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে বাজারে গিয়ে দ্রব্যমূল্য বেশি রাখার সত্যতা পাওয়া যায়। পরে ১৩ জন ব্যবসায়ীকে জরিমানা করা হয়। প্রতিনিয়ত এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


ঢাকা, শুক্রবার, মার্চ ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন