সর্বশেষ
সোমবার ২৯শে আষাঢ় ১৪২৭ | ১৩ জুলাই ২০২০

স্ক্রিনিং এড়াতে বাথরুমে লুকাইনি: কনিকা

রবিবার, মার্চ ২২, ২০২০

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিদেশ থেকে ফিরে যেখানে বলা হয়েছিল ঘরে কোয়ারানটাইনে থাকতে সেখানে মারণ করোনাভাইরাসে আক্রান্ত বলিউড গায়িকা কনিকা কাপুর একাধিক পার্টি করেছেন। এমনকী স্ক্রিনিংয়ের জন্য তাকে বলা হলে তিনি নাকি বাথরুমে লুকিয়েছিলেন বলে খবর। যদিও এমন সব অভিযোগকেই গুজব বলে উড়িয়ে দিয়েছেন তিনি।এ মাসের শুরুতেই লন্ডন থেকে ফেরেন বলিউডের 'বেবি ডল' কনিকা কাপুর। করোনাভাইরাসে আক্রান্তের পর ভারতের উত্তরপ্রদেশের পুলিশ কণ্ঠশিল্পী কনিকা কাপুরের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার কারণে এফআইআর দায়ের করেছে। ভারতীয় দণ্ডবিধির ২৬৯ ধারায় মামলা রুজু করা হয়েছে তার বিরুদ্ধে। এই ধারায় বেআইনিভাবে গাফিলতি, মারণ রোগ ছড়িয়ে দেওয়ার মতো একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এই মামলায় জরিমানাসহ ৬ মাসের জেল হতে পারে।

এ নিয়ে কনিকা বলেন, 'এগুলো একেবারে গুজব যে আমি স্ক্রিনিং করাব না বলে বাথরুমে লুকিয়েছিলাম। এটা কীভাবে সম্ভব যে একটি আন্তর্জাতিক বিমান থেকে নামছি অথচ স্ক্রিনিং হচ্ছে না? আমাকে সঠিক পদ্ধতিতে স্ক্রিনিং করা হয়েছে। আমি এক রাত মুম্বাইতেও ছিলাম। যেহেতু সেখানে লকডাউন চলছে তাই আমি বাড়ি ফিরে যাই। কিন্তু তখনও সরকারের কোনো নির্দেশ ছিল না যে বিদেশ থেকে এলে সেলফ কোয়ারানটাইন থাকতে হবে এবং মুম্বাই থেকে আসার পরও আমার কোনো লক্ষণই ছিল না। ধরার পড়ার চার দিন আগে আমার লক্ষণ শুরু হয়।'

লন্ডন থেকে ফিরেই লখনউতে পার্টি করেছেন কনিকা কাপুর। সেই পার্টিতে ছিলেন একাধিক রাজনীতিক-মন্ত্রী-সাংসদ-আমলা ছিলেন। পার্টিতে যোগ দিয়েছিলেন প্রায় ৩৫০ মানুষ। জানা গিয়েছে পার্টির অনেকেই নিজের ইচ্ছেয় কোয়ারানটাইনে গিয়েছেন।১০ দিন আগে দেশে ফিরলেও মাত্র দিন চারেক আগে থেকে তার সর্দি-কাশি-জ্বরের মতো উপসর্গ দেখা দেয়। ডাক্তারের পরামর্শমতো করোনাভাইরাস পরীক্ষা করালে ফল পজিটিভ এসেছে বলে জানিয়েছেন তিনি। তিনি ও তার গোটা পরিবার পুরোপুরি ভাবে কোয়ারান্টিনে আছেন বলে জানিয়েছেন কনিকা। ডাক্তারের পরামর্শ ও প্রশাসনের নির্দেশ পুরোপুরি মেনে চললে করোনাভাইরাসে ভয় পাওয়ার কিছু নেই বলে জানিয়েছেন ৪১ বছরের এই বেবি ডল-খ্যাত গায়িকা। তাকে লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।


ঢাকা, রবিবার, মার্চ ২২, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩২২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন