সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা শ্রাবণ ১৪২৭ | ১৬ জুলাই ২০২০

দুই ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

সোমবার, মার্চ ২৩, ২০২০

prof.jpg
বিডিলাইভ ডেস্ক :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক ও ব্যাংক এশিয়া লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের লভ্যাংশ ঘোষণা করেছে।

মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সময়ে মার্কেন্টাইল ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.০১ টাকা এককভাবে ইপিএস হয়েছে ২.৯৬ টাকা।। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩.৫৯ টাকা (রিস্টেটেড ৩.১২ টাকা)।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২২.৯৬ টাকা।

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১টায় এমবিএল সেন্টার,প্লট# ৮২/এ, রোড# ৮/এ, সাতমসজিদ রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। রোববার বিকালে অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদ সভায় আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা দেয়।

ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা এবং এককভাবে ইপিএস হয়েছে ১.৬৮ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৯২ টাকা এবং এককভাবে ছিল ১.৯৪ টাকা।

একই সময়ে ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.০৯ টাকা।

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৩ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য ব্যাংকটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২৯ এপ্রিল সকাল ১১টায় ঢাকা কনভেনশন হল, ব্যাংক এশিয়া টাওয়ার,৩২,৩৪, কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার অনুষ্ঠিত হবে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।


ঢাকা, সোমবার, মার্চ ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন