সর্বশেষ
বুধবার ৩১শে আষাঢ় ১৪২৭ | ১৫ জুলাই ২০২০

সাধারণ ছুটিতে ব্যাংকে লেনদেন ১০টা থেকে ১২টা

সোমবার, মার্চ ২৩, ২০২০

91ab04e659903b235c890483f4339898-5727629256488.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার পাঁচ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ সময়ে ব্যাংকের সব শাখা খোলা থাকবে। তবে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। ব্যাংকার ও অন্যান্য কর্মীদের অবশ্য অফিস করতে হবে দুপুর দেড়টা পর্যন্ত।

প্রাথমিকভাবে এই নির্দেশনা দেওয়া হলেও প্রয়োজনে পরিবর্তন আসতে পারে নির্দেশনায়। বাংলাদেশ ব্যাংকের বিশ্বস্থ সূত্র এতথ্য নিশ্চিত করেছে।

দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সরকার ২৬ মার্চের সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এসব ছুটির সঙ্গে ৩ ও ৪ এপ্রিলের সাপ্তাহিক ছুটিও যোগ হবে।

সাধারণ ছুটির সময় কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবার পাশাপাশি ব্যাংকিং সেবার সময়সূচিও পরিবর্তন করা হয়েছে।

সাধারণ ছুটির এই সময়ে ব্যাংকগুলো খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত। লেনদেন করা যাবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

নোভেল করোনা ভাইরাস রোধে আর্থিক খাতে একাধিক সুবিধার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এর মধ্যে জুন পর্যন্ত ঋণ খেলাপিদের ছাড়, আমদানি রপ্তানির সময় বৃদ্ধি, সিআরআর হ্রাস ও রোপো রেট কমানোর সিদ্ধান্তগুলো অন্যতম।


ঢাকা, সোমবার, মার্চ ২৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৩৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন