সর্বশেষ
বুধবার ২৫শে চৈত্র ১৪২৬ | ০৮ এপ্রিল ২০২০

পরিবারের কাছে ফিরতে চান জামাল

মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০

jamal-bhuiyan_1.jpg
বিডিলাইভ রিপোর্ট :

এই পরিস্থিতিতে সবকিছু ছেড়ে ডেনমার্কে নিজের পরিবারের কাছে ফিরতে চান জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এই ফুটবলার বলেন, 'বঙ্গবন্ধু গোল্ডকাপের সময় দেশে এসেছি। এর পর থেকে খেলার মধ্যেই আছি। পরিবারের কাছে যেতে ছুটি পাইনি। ডেনমার্কে আমার মা-বাবা আমার অপেক্ষায় বসে আছেন। আমার স্ত্রীও খুব করে চাইছে আমি যেন তার কাছে ফিরে যাই। কিন্তু ক্লাব থেকে তো আমাকে ছুটি দিচ্ছে না।

আপনি দেখেন, এখন সবাই বাড়িতে চলে গেছে। আমি একা। আমার কাছে কতটা খারাপ লাগে, যে একা থাকে সে-ই তা বুঝতে পারবে। করোনাভাইরাসের কারণে এখন সবাই আতঙ্কিত। আমিও আতঙ্কিত। আমি ডেনমার্কে ফিরে যেতে চাই।' কিন্তু যেতে চাইলেও যেতে পারছেন না পেশাদারিত্বের কারণে। ৩১ মার্চ পর্যন্ত স্থগিত প্রিমিয়ার লিগ। যে কারণে ক্লাব সাইফ স্পোর্টিং লিমিটেডও ছুটি দিতে চাচ্ছে না। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সেই স্থগিতাদেশ আরও দুই থেকে তিন মাস বাড়তে পারে।

এটা শোনার পর আজই দেশের বিমানে ওঠার আগ্রহ দেখান জামাল ভূঁইয়া, 'আমি ক্লাব অফিসিয়ালদের বলেছি যে আগামীকাল (আজ) তো বিমান ছাড়বে, আমি চলে যেতে চাই। তারা আমাকে বলেছে যেতে দেবে না। তারা বলছে, কয়েক দিন পর তো লিগ শুরু হবে। কিন্তু এখন যদি দেড়-দুই মাস লিগ পেছানো হয়, তাহলে আমি আর বাংলাদেশে থাকব না। এখানে একা একা আমি কী করব?' রোববার ক্যাম্প বন্ধ করে সবাইকে ছুটি দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বাসায় একা একা সময় কাটে না জামালের। নিজে রান্না করেন আর প্লে-স্টেশনে গেম খেলছেন। আঁকছেন নানা রঙের ছবি। সেই ছবিতে হয়তো আছে প্রিয়তমা স্ত্রীও। অথচ অন্য সব ক্লাব যখন আগেই ক্যাম্প বন্ধ করেছিল, সাইফ হেঁটেছিল উল্টো পথে।

ক্লাব কর্মকর্তাদের অনেকটা বাধ্য করেই ক্যাম্প বন্ধ করেছেন জামালরা, 'করোনাভাইরাসের কারণে সবাই ক্যাম্প ছুটি দিয়েছে; কিন্তু আমাদের ক্লাব দিতে চাচ্ছিল না। আসলে আমরা তো মানুষ। আগে তো জীবন, তারপর খেলা। এখানে যদি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়, তাহলে তো সবার মধ্যে তা ছড়িয়ে যাবে। যে কারণে আমরা ক্লাব অফিসিয়ালদের অনেকটা বাধ্য করেছি আমাদের ছুটি দেওয়ার জন্য।'


ঢাকা, মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন