সর্বশেষ
শুক্রবার ১৯শে আষাঢ় ১৪২৭ | ০৩ জুলাই ২০২০

কক্সবাজারে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত

মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০

cox.jpg
বিডিলাইভ ডেস্ক :

কক্সবাজারে এই প্রথম করোনাভাইরাসে এক বৃদ্ধা আক্রান্ত হয়েছেন।কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে,চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা ওই নারী গত ১৩ মার্চ ওমরা হজ পালন শেষে সৌদি আরব থেকে দেশে এসেছেন। ষাটোর্ধ্ব এ নারীকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রামের বিশেষ হাসাপাতালে পাঠানো হচ্ছে। একই সঙ্গে এ নারীর গ্রামের বাড়ি ও তার আশপাশে এলাকায় লকডাউন করা হয়েছে। ওই নারী সৌদি আরব থেকে এসে চট্টগ্রামের যে বাড়িটিতে ছিলেন ওই বাড়িটিও লকডাউন করা হয়েছে।

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মহিউদ্দিন এর সত্যতা নিশ্চিত করে জানান, আক্রান্ত একজন নারী রোগী বেশ কয়েকদিন ধরে হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসার একপর্যায়ে ওই রোগীর মাঝে করোনার লক্ষণ দেখা দেওয়ায় তার রক্তের নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হলে মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে করোনা পজিটিভ রিপোর্ট আসে।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছিল। মঙ্গলবার সকালে এ রিপোর্ট হাতে পাওয়া গেছে। রিপোর্ট পাওয়ার পর পরই ওই নারীকে চিকিৎসা প্রদানকারী চিকিৎসক ও নার্সদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান ‘সৌদিফেরত ওই নারী কাশি, জ্বর ও বুকে ব্যথা নিয়ে ২১ মার্চ কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হন। পরে গত ২২ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানতে ঢাকার আইইডিসিআরে নমুনা সংগ্রহের জন্য পাঠানো হয়। মঙ্গলবার (২৪ মার্চ) করোনাভাইরাসের জীবাণু পরীক্ষার রিপোর্টে পজিটিভ পাওয়া গেছে। তাই তাকে দ্রুত বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম ফৌজদারহাট এলাকায় অবস্থিত করোনাভাইরাসের জন্য গঠিত হাসপাতালে পাঠানো হচ্ছে।’


ঢাকা, মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন