সর্বশেষ
মঙ্গলবার ১৭ই চৈত্র ১৪২৬ | ৩১ মার্চ ২০২০

ছোট ভাইয়ের জিম্মায় মুক্তি পাচ্ছেন খালেদা

বুধবার, মার্চ ২৫, ২০২০

8.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ছোট ভাইয়ের জিম্মায় দুই শর্তে খালেদা জিয়ার মুক্তি সংক্রান্ত গভর্নমেন্ট অর্ডারে স্বাক্ষর হয়েছে। ফলে যেকোনো সময়ে মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া। বুধবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তির জন্য সকল গভর্নমেন্ট পেপার্সে স্বাক্ষর করেছে সচিব। কিছুক্ষণের মধ্যে তাকে মুক্তি দেওয়া হবে।

অপরদিকে শর্ত ভঙ্গ করলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বাতিল হয়ে যাবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বুধবার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাহবুবে আলম জানান, সরকার যে শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিয়েছে সেই শর্ত মানতে হবে। শর্ত ভঙ্গ করলে তা বাতিল হয়ে যাবে। সরকার চাইলে খালেদা জিয়ার সাজা স্থগিত করতে পারে বলেও মতামত দেন অ্যাটর্নি জেনারেল।

এর আগে মঙ্গলবার বিকালে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদ সম্মেলনে খালেদাকে ‍মুক্তির সিদ্ধান্তের কথা জানান। মন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ছয় মাসের জন্য খালেদা জিয়ার সাজা স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। দুটি শর্তে তাকে মুক্তি দেয়া হচ্ছে। সেগুলো হলো, এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।


ঢাকা, বুধবার, মার্চ ২৫, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন