সর্বশেষ
রবিবার ২২শে চৈত্র ১৪২৬ | ০৫ এপ্রিল ২০২০

নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ২৩৬ জন

শুক্রবার, মার্চ ২৭, ২০২০

1585261556_88.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জনের মধ্যে তিনজনের বাড়ি নারায়ণগঞ্জে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে সুস্থ হয়ে তারা বাড়ি ফিরে গেছেন। তবে জেলায় এখন পর্যন্ত ২৩৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধ সরকারি-বেসরকারি উদ্যোগে নানা কার্যক্রম চলছে। হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম সাধারণ মানুষের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। সরকারি আদেশ উপেক্ষা করে মানুষ যাতে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হয় সেজন্য সেনাবাহিনীর পাশাপাশি নগরীতে পুলিশ প্রচারণা চালাচ্ছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে নগরীর চাষাঢ়া থেকে এ কার্যক্রম শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, পুলিশ সুপার জায়েদুল আলমসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে মাইকিংসহ সতর্কতামূলক প্রচারপত্র বিলি করছেন তারা। একইসঙ্গে নগর পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত রাখতে ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ক্লোরোকুইন মিশ্রিত জীবাণুনাশক পানি ছেটানো হয়।

বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা তথ্য কর্তকর্তা সিরাজ-উদ-দৌলা জানিয়েছেন, নারায়ণগঞ্জে করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন তিনজন। তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে বিদেশফেরত ৩১০ জনকে। ১৪ দিনের মেয়াদ শেষে ৭৪ জন ছাড়পত্র পেয়েছেন। এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ২৩৬ জন।


ঢাকা, শুক্রবার, মার্চ ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন