সর্বশেষ
রবিবার ২৫শে শ্রাবণ ১৪২৭ | ০৯ আগস্ট ২০২০

বায়তুল মোকাররমে জুমার নামাজ সংক্ষিপ্ত, জামাত সোয়া ১টায়

শুক্রবার, মার্চ ২৭, ২০২০

vaa.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস সংক্রমণ রোধে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আজ জুমার নামাজ সংক্ষিপ্ত করা হয়েছে। আজান হবে ১টায়। জামায়াত হবে ১টা ১৫ মিনিটে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে ক্ষুদে বার্তায় এ আহ্বান জানানো হয়। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোনো মুসল্লিকে মসজিদে না যাওয়ারও পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

যাদের হাঁচি, কাশি কিংবা জ্বর রয়েছে তাদের বাসায় বসে জুমার পরিবর্তে যোহরের নামাজ পড়ার আহ্বান জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি বয়স্ক মুসুল্লিদের করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে আপাতত কিছুদিন সব নামাজই বাসায় পড়তে অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে এবং মানুষের ব্যাপক মৃত্যুঝুঁকি থেকে সুরক্ষার জরুরি পদক্ষেপ হিসেবে সব ধরনের জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদসমূহে জুমআ ও জামায়াতে সম্মানিত মুসুল্লিগণের উপস্থিতি সীমিত রাখতে দেশের বিশিষ্ট আলেমগণ আহ্বান জানিয়েছেন।

মসজিদ বন্ধ থাকবে না জানিয়ে করোনা ভাইরাস সংক্রমণ হতে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদে গমন না করার জন্য তারা মুসল্লিদের প্রতি পরামর্শ দিয়েছেন। সরকার ও বিশেষজ্ঞগণ সতর্কতার জন্য যেসব নির্দেশনা প্রদান করছেন তা মেনে চলার জন্য তারা জনগণকে অনুরোধ জানান। অপরাধমূলক কাজকর্ম থেকে বিরত হয়ে ধর্মীয় অনুশাসন মেনে চলার জন্যও তারা অনুরোধ জানান।


ঢাকা, শুক্রবার, মার্চ ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন