সর্বশেষ
শুক্রবার ২৩শে শ্রাবণ ১৪২৭ | ০৭ আগস্ট ২০২০

১২জন রিকশাচালকের দায়িত্ব নিলেন ব্যারিস্টার-চিকিৎসক দম্পতি

রবিবার, মার্চ ২৯, ২০২০

dom.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনা ভাইরাসের মোকাবিলায় লকডাউনের কারনে উপার্জন না থাকায় বিপদে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। এমন অবস্থায় কমলাপুরের একটি গ্যারেজের ১২জন রিকশাচালকের দায়িত্ব নিলেন এক ব্যারিস্টার-চিকিৎসক দম্পতি। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই ১২জন রিকশাচালকের তিন বেলা খাবারের দায়িত্ব নিলেন তারা।

রোববার (২৯ মার্চ) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আব্দুল কাইয়ুম লিটন ও তার স্ত্রী চিকিৎসক ডা. খাদিজা সিদ্দিকা এ দায়িত্ব নেন।ব্যারিস্টার আব্দুল কাইয়ুম নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়ে জানান,ডা. খাদিজা এবং আমি করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত ঢাকার কমলাপুরে অবস্থিত একটি গ্যারাজের ১২ জন রিকশাচালককে দৈনিক তিন বেলা খাদ্যসামগ্রী সরবরাহের সিদ্ধান্ত নিয়েছি। এর ফলে আমাদের রিকশাচালক ভাইয়েরা এই খারাপ সময়ে তাদের উপার্জিত সামান্য অর্থ গ্রামে পাঠাতে পারবেন প্রিয়জনদের জন্যেন। আসুন আমরা সবাই এই খারাপ সময়ে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াই। আসুন সবাই একসাথে বাঁচি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল তার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আমার প্রিয় বন্ধু ব্যারিস্টার আব্দুল কাইয়ুম লিটন করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত ঢাকার কমলাপুরে অবস্থিত একটি গ্যারেজের ১২জন রিকশাচালককে দৈনিক তিন বেলা খাদ্যসামগ্রী সরবরাহের সিদ্ধান্ত নিয়েছেন। তার এই মানবিক উদ্যোগে সঙ্গী হয়েছেন তার স্ত্রী ডা. খাদিজা। লিটনের ফেসবুক পোস্ট থেকে জানতে পারলাম, এ কাজ করার জন্য লিটনের পরিবারের ওপর কোনো বাড়তি চাপ পড়বে না। তারা শুধুমাত্র তাদের প্রতিদিনের খরচ কমিয়ে ফেলেছেন। তিনি বলেন, আসুন আমরা সবাই লিটনের মতো এভাবে মানুষের পাশে দাঁড়াই। সবাই একসাথে বাঁচি।

ব্যারিস্টার আব্দুল কাইয়ুম লিটন সাংবাদিকদের বলেন, করোনা মোকাবেলা সবাইকে এগিয়ে আসা উচিত। এই জন্য আমি ও আমার স্ত্রী ডা.খাদিজ সিদ্দিকা রিকশা চালকদের জন্য সামান্য ব্যবস্থা করেছি। তবে এটার পরিধি আরও বাড়াবো। এছাড়া আমি দুই শতাধিক পিপিই’র বন্দোবস্ত করছি। হাতে পেলে একটি হাসপাতালকে দেব। আমি সমাজের বিত্তবানদের আহ্বান জানাবো সবাই নিজ নিজ অবস্থান থেকে এই কাজে এগিয়ে আসতে।


ঢাকা, রবিবার, মার্চ ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন