সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

করোনায় থামেনি তাদের ভালোবাসা

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

জীবন প্রায় থমকে গেছে করোনা ভাইরাসের আতঙ্কে৷ তবে জার্মানির কারস্টেন আর ডেনমার্কের ইঙ্গার ভালোবাসায় বাধা হতে পারেনি। সীমান্ত বন্ধ। তবু এপার-ওপার থেকে চলছে ভালোবাসাবাসি।

দু'বছর আগে তাদের পরিচয়। পরিচয় থেকে প্রেম। দু'জনেরই বয়স ৮০ ছাড়িয়েছে। ইঙ্গা রাসমুসেনের ৮৫ আর তার বয়ফ্রেন্ড কার্স্টেন ট্যুশেন হানসেনের ৮৯। গত বছরের ১৩ মার্চ থেকে গত ১৪ মার্চ পর্যন্ত এই বয়সেও প্রতিদিন তারা কিছু -না-কিছু সময় একসঙ্গে কাটিয়েছেন। দেখা হলে একজন আরেকজনকে জড়িয়ে ধরেছেন, চুমু খেয়েছেন।কিন্তু করোনা ভাইরাসের কারণে গত ১৪ মার্চ জার্মানি সংলগ্ন সীমান্ত বন্ধ করে দেয় ডেনমার্ক। জার্মানিও একই সিদ্ধান্ত নেয় দু'দিন পর।

তবে দেশ দুটির এই সিদ্ধান্ত ও করোনাভাইরাসের চোখ রাঙানিতে ভাটা পড়েনি ইঙ্গা আর কারস্টেনের প্রেমে। অভেন্টঅফটে এখনো প্রতিদিন দেখা হয় দুজনের। জার্মানির নর্ডফ্রিজলান্ড অঞ্চলের জ্যুডারফ্যুগুম শহর থেকে ই-বাইক চালিয়ে সেখানে চলে যান কারস্টেন। ইঙ্গা চলে আসেন ডেনমার্কের গালেহুস শহর থেকে গাড়ি চালিয়ে।

জড়িয়ে ধরা, চুমু খাওয়া, নিদেনপক্ষে একটু হাত মেলানো- কিছুই সম্ভব হয় না করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার ভয়ে। তাতে কী! দেখা হয়, সীমান্তের দু'পাশে চেয়ার নিয়ে দুজন বসতে পারেন, একটু গল্প করতে পারেন, দুপুরের খাবার বা কফি খেতে পারেন এবং সবশেষে গিলে ক্যোম এর গ্লাস তুলে ধরে দুজন দুজনকে বলতে পারেন, ‘চিয়ার্স টু লাভ!'

ইঙ্গা আর কারস্টেন এইটুকুতেই খুশি। প্রিয় মানুষটির সঙ্গে একটু দেখা তো হচ্ছে, কথা তো হচ্ছে! সূত্র: ডয়চে ভেলে


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন