সর্বশেষ
শুক্রবার ১০ই আশ্বিন ১৪২৭ | ২৫ সেপ্টেম্বর ২০২০

হোম কোয়ারেন্টাইনে আবেগে আপ্লুত জাহ্ণবী

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

পেশার খাতিরে বাড়িতে খুব একটা থাকার সময় পান না তারকারা। দেশজোড়া লকডাউনে বন্ধ শ্যুটিং। প্রাণ বাঁচাতে এখন ভরসা স্বেচ্ছাবন্দি। সেই সঙ্গে বজায় রাখতে হবে সামাজিক দূরত্বও। বাড়িতে থাকতে গিয়ে বাড়ির আনাচকানাচে অনেক স্মৃতি খুঁজে পাচ্ছেন তারকারা।

বলা ভাল প্রাণহীন আসবারের মধ্যেও খুঁজে পাচ্ছেন নতুন করে প্রাণের গন্ধ। এখন বাড়িতেই পুরো সময়টা কাটছে জাহ্ণবী কাপুরের। বাবা-বোন সঙ্গে থাকলেও প্রতি মুহূর্তে বড্ড মিস করছেন মাকে। এই হোম আইসোলেশনে প্রত্যেক মানুষই নতুন করে অনেক কিছু শিখছেন। মানসিক ভাবে দৃঢ় হচ্ছেন। অনেক সম্পর্ক ফের নতুন করে তৈরি হচ্ছে।

এই লকডাউনে অনেক কিছু শিখছেন জাহ্ণবী। সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি দীর্ঘ পোস্টে সেকথা লিখেছেন নিজেই। মায়ের গন্ধ কখনও হারিয়ে যায় না। আর মায়ের ড্রেসিং রুমে ঢুকলেই সেই গন্ধ পান তিনি।

লিখলেন কীভাবে বাবা তার অপেক্ষায় প্রতিদিন বসে থাকেন। কাজের সূত্রে তিনি বাড়ির বাইরে থাকলে বাবার কতটা মন খারাপ হয়। বোন খুশি কতটা তাকে আগলে রাখে। বুঝেছেন একটুকরো খাবারের মূল্য কতটা। তিনি অনেক স্বাচ্ছন্দ্যের মধ্যে থাকেন। পেটের জ্বালা কি তা কখনও দেখতে হয়নি। কিন্তু যারা দিন আগে দিন খায় তাদের কথা ভেবে তার চোখে জল। খুব সহজ সরল ভাষায় জাহ্ণবী লিখেছেন তার হোম কোয়ারানটিনের অভিজ্ঞতা। যা সহজেই মন ছুঁয়ে যায় দর্শকের।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন