সর্বশেষ
শুক্রবার ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৫ জুন ২০২০

‘স্টার ওয়ারস’ তারকার প্রাণও কেড়ে নিলো করোনা

বুধবার, এপ্রিল ১, ২০২০

star-wars-ematt-1585677779.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনায় এখনও পর্যন্ত হলিউডের বেশ কয়েকজন তারকার মৃত্যু হয়েছে। সেই তালিকা আরো দীর্ঘ হলো। এবার করোনার ভয়াল থাবা কেড়ে নিলো ‘স্টার ওয়ারস’ সিনেমার অভিনেতা অ্যান্ড্রু জ্যাকের প্রাণও। সিনেমার ভাষা প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন রবার্ট ডাউনি জুনিয়র ও পিয়ার্স ব্রসনানের মতো অভিনেতাদের সঙ্গে।

গতকাল মঙ্গলবার ব্রিটেনের সুরে হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। অ্যান্ড্রু জ্যাকের এজেন্ট জানিয়েছেন, তার করোনার কোনো উপসর্গ ছিল না। কোনও লক্ষণ না থাকায় প্রথম দিকে বোঝা যায়নি। পরে যখন হাসপাতালে ভর্তি করানো হয়, তখন মৃত্যুর দুদিন আগে তার করোনা আক্রান্তের বিষয়টি ধরা পড়ে।

অভিনয়ের পাশাপাশি সিনেমার ভাষা নিয়েও কাজ করেছেন অ্যান্ড্রু। ৮০ টির ওপরে সিনেমাতে তিনি এই বিষয়ে কাজ করেছেন। রাবর্ট ডাউনি জুরিয়র, পিয়ার্স ব্রসনান, কেট ব্ল্যানচেটের মতো তারকাদের সঙ্গে তিনি ভাষা নিয়ে কাজ করেছেন। তার এজেন্ট জিল ম্যাককুলাফ জানান, টেমসের একটি পুরনো হাউসবোটে তিনি একা বাস করতেন। জীবন ধারণে খুব স্বাধীনচেতা ছিলেন অ্যান্ড্রু। স্ত্রীকে খুবই ভালোবাসতেন জ্যাক। কিন্তু মৃত্যুকালে তিনি কাছে থাকতে পারেননি। অস্ট্রেলিয়াতে কোয়ারেন্টিনে আছেন তার স্ত্রী।

‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডি’, ‘সোলো: এ স্টার ওয়ারস স্টোরি’ ও ‘স্টার ওয়ারস: দ্যা ফোর্স অ্যাওকেনস’ সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি।


ঢাকা, বুধবার, এপ্রিল ১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন