সর্বশেষ
শনিবার ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৬ জুন ২০২০

সমালোচনার জবাব দিলেন যুবরাজ

বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০

Capture.jpg
বিডিলাইভ ডেস্ক :

আমি সত্যিই বুঝতে পারছি না কীভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানোর এক বার্তাকে এভাবে ফুলিয়ে ফাঁপিয়ে অন্যদিকে নিয়ে যাওয়া হলো। এই বার্তার মাধ্যমে আমি যা বোঝাতে চেয়েছি, তা হলো আমরা সবাই যেন নিজ নিজ দেশের মানুষকে স্বাস্থ্যসেবা দিয়ে সাহায্য করি। কোনো ব্যক্তি বা গোষ্ঠীর অনুভূতিকে আঘাত করা আমার উদ্দেশ্য ছিল না। আমি একজন ভারতীয় এবং সব সময় তাই থাকব। একই সঙ্গে আমি সব সময় মানবতার পক্ষেই থাকব। জয় হিন্দ!’

যুবরাজের সমালোচনাকারীদের মূল অভিযোগ ছিল, তিনি ভারতের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কোনো টাকা না দিয়ে কেন পাকিস্তানের এক ক্রিকেটারের পাশে দাঁড়ানোর কথা বলছেন। এখানে ভারত-পাকিস্তানের চিরন্তন দ্বন্দ্বের ব্যাপারটিই সামনে চলে এসেছে। কেবল যুবরাজ নন, আফ্রিদি ফাউন্ডেশনের কার্যক্রমের প্রশংসা করে একটা ভিডিও বার্তা দিয়েছিলেন সাবেক অফ স্পিনার হরভজন সিংও। তিনিও সবাইকে আফ্রিদির পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন। সমালোচকেরা ছেড়ে কথা বলেনি হরভজনকেও।

কেবল পাকিস্তানি এক ক্রিকেটারের পাশে দাঁড়াতে বলায় অনেক ‘ভক্ত’ তাঁদের এতদিনের ‘ভালোবাসা’ প্রত্যাহার করে নেওয়ার কথাও বলেছেন। অনেকে বলেছেন, নিজের দেশের মানুষের পাশে না দাঁড়িয়ে পাকিস্তানের এক ক্রিকেটারের উদ্যোগের পাশে দাঁড়ানোটা কোন ধরনের মানবতা!


ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২২৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন