সর্বশেষ
মঙ্গলবার ১৯শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০২ জুন ২০২০

ভারতে এক দিনে সর্বোচ্চ আক্রান্ত

শনিবার, এপ্রিল ৪, ২০২০

corona-india-2003291708.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পেছনের দিনগুলোকে ছাড়িয়ে গেছে। এই পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রোগীর সংখ্যা সবচেয়ে বেশি বেড়েছে ভারতে। দেশটিতে শুক্রবার ৪৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া, যাদের নিয়ে রোগীর সংখ্যা পৌছেছে ২ হাজার ৫৪৭ জনে।

ভারতে রোগীর সংখ্যার এই উল্লম্ফনের জন্য দিল্লিতে তাবলিগ জামাতের এক সমাবেশকে দায়ী করা হচ্ছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই সমাবেশে থাকা তাবলিগ সদস্যদের ৬৪৭ জনের দেহে ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। গত দুই দিনে মারা যাওয়া ১২ জনও ওই সমাবেশের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। সংক্রমণের দিক থেকে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে এগিয়ে আছে পাকিস্তান। দেশটিতে মোট ২ হাজার ৬৩৭ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। পাকিস্তানের দৈনিক ডন জানিয়েছে, দেশটিতে এক দিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে দুইশ জনের মতো। এর মধ্যে পাঞ্জাবে নতুন ৮৪ জন নতুন রোগী পাওয়া গেছে, যা নিয়ে প্রদেশটিতে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।

আক্রান্তের সংখ্যা বেশি হলেও কোভিড-১৯ রোগীদের মধ্যে পাকিস্তানে মৃত্যু ভারতের চেয়ে এখনও কম। পাকিস্তানে এ পর্যন্ত ৪০ জনের মৃত্যু হয়েছে, অন্যদিকে ভারতে মৃতের সংখ্যা ৬২। বাংলাদেশেও গত ২৪ ঘণ্টায় ৫ জন নতুন রোগী নিয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬১ জনে। এই পর্যন্ত মারা গেছে ৬ জন। ৮ মার্চ বাংলাদেশে প্রথম রোগী শনাক্ত হয়েছিল।


ঢাকা, শনিবার, এপ্রিল ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন