সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

ঢাকায় কাউকে ঢুকতে ও বের হতে দেবে না পুলিশ

রবিবার, এপ্রিল ৫, ২০২০

7.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ঢাকা থেকে কাউকে বের হতে দেবে না পুলিশ। একই সঙ্গে কাউকে প্রবেশও করতে দেবে না। পুলিশের মুখপাত্র সোহেল রানার বরাতে এ খবর দিয়েছে বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, সরকারের নির্দেশে সামাজিক দূরত্ব মানার সিদ্ধান্ত বাস্তবায়ন করতে এই সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

সোহেল রানা বলেন, এরই মধ্যে যারা ঢাকার বাইরে থেকে ঢাকার দিকে যাত্রা শুরু করেছেন, তাদের আমরা আটকে দিয়েছি এবং নিজ নিজ বাড়িতে ফিরিয়ে দিয়েছি। এছাড়া নতুন করে জড়ো হয়ে কাউকে ঢাকার দিকে রওনা হতে দিচ্ছি না আমরা।

সোহেল রানা আরো জানান, শনিবার ঢাকার আশেপাশে অবস্থিত তৈরি পোশাক ও অন্যান্য কারখানার শ্রমিকদের কর্মস্থলের দিকে আসতে থাকার সময় জনসমাগমের খবর ছড়িয়ে পড়ার পর পুলিশ এই ব্যবস্থা নিতে উদ্যোগী হয়েছে।তিনি বলেন, আমাদের হাইওয়ে পুলিশ, রেঞ্জ পুলিশ ও জেলা পর্যায়ের পুলিশ সদর দপ্তরের কন্ট্রোল রুমের সাথে সমন্বয় করে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করছে।তবে মানুষের চলাফেরার ওপর নিষেধাজ্ঞা থাকলেও নিত্যপ্রয়োজনীয় পণ্য ও জরুরি সেবার সাথে সংশ্লিষ্ট সব ধরণের পণ্য পরিবহন অব্যাহত থাকবে।পোশাক শ্রমিকদের কেউ বাড়ি যেতে চাইলে তাকে নিরৎসাহিত করা হবে বলেও জানান সোহেল রানা। নির্দেশনা না মানলে প্রয়োজনে আইনি ব্যবস্থা নেয়া হবে।


ঢাকা, রবিবার, এপ্রিল ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন