সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

মুন্সীগঞ্জে যৌথ অভিযানে ড্রেজার জব্দ

রবিবার, এপ্রিল ৫, ২০২০

mun.jpeg
মুন্সীগঞ্জ প্রতিনিধি :

মুন্সীগঞ্জ সদর ও টংগিবাড়ি উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে একটি ড্রেজার ও বিপুল পরিমাণের পাইপ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত ড্রেজার ও পাইপ নিলামের জন্য সদর উপজেলা পরিষদে নিয়ে যাওয়া হয়েছে।

রবিবার (৫এপ্রিল) সদর ও টংগিবাড়ি উপজেলার সীমানাধীন দিঘীরপাড় নদীতে ভ্রাম্যমাণ আদালতের এই যৌথ অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শেখ মেজবা উল সাবেরিন ও টংগিবাড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উছেন মে।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি বুঝতে পেরে ড্রেজার মালিক ইসমাইল বেপারি ও বালু উত্তোলনের সাথে জড়িতরা পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, ওই স্থানে দীর্ঘদিন ধরে ড্রেজার বসিয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলার শিলই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ছোটভাই সাবেক ইউপি সদস্য ইসমাইল বেপারী পদ্মার শাখা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন। পদ্মার শাখা নদীর পাশে রজতরেখা নদীর উৎপত্তিস্থলে পকেট তৈরি করে বালু জমা রেখে পরে বিক্রি করছেন তিনি। এমতাবস্থায় রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার জব্দ করে।

এ বিষয়ে টংগিবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উছেন মে ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মেজবা উল সাবেরিন জানান, দীর্ঘদিন যাবত এই চক্রটি দিঘীরপাড় পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। যখন সদর উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করে তখন তারা ড্রেজার নিয়ে টংগিবাড়ী উপজেলায় পালিয়ে যায়। একইভাবে টংগিবাড়ী উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করলে সদর উপজেলায় পালিয়ে যায়। তাই সদর ও টংগিবাড়ি উপজেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করে। এমন যৌথ অভিযান ফলপ্রসূ হয়েছে। যদি তারা আবারও নতুন কোনো ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে তাহলে এরকম যৌথ অভিযান অব্যাহত থাকবে।


ঢাকা, রবিবার, এপ্রিল ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন