সর্বশেষ
শনিবার ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৬ জুন ২০২০

চিকিৎসা পেশায় ফিরেছেন আইরিশ প্রধানমন্ত্রী

সোমবার, এপ্রিল ৬, ২০২০

3.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত বিশ্বের বেশিরভাগ দেশ। এমন অবস্থায় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে এবং স্বাস্থ্যকর্মীদের সঙ্গে একযোগে কাজ করতে চিকিৎসা পেশায় ফিরেছেন আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী ডা. লিও ভারাদকার। স্থানীয় আইরিশ টাইমসের বরাত দিয়ে বিবিসি ও স্কাই নিউজ এই খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, গত মাসে চিকিৎসক হিসেবে পুনরায় রেজিস্ট্রেশন করেছেন লিও ভারাদকার। তিনি অন্যান্য স্বাস্থ্যকর্মীর মতো শিফট অনুযায়ী কাজ করার প্রস্তাব দিয়েছেন।

আইরিশ পার্লামেন্টে নির্বাচিত হওয়ার আগে হাসপাতালের চিকিৎসক হিসেবে কাজ করেছেন ভারাদকার। তিনি স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ার এক বছর আগে ২০১৩ সালে চিকিৎসা পেশা ত্যাগ করেন।ভারাদকার তার যোগ্যতা অনুযায়ী একটি হাসপাতালে সাপ্তাহিক শিফটে কাজ করবেন। আপাতত তিনি ফোনে রোগীদের সেবা দিবেন।

যারা স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ শেষ করে অবসরে গিয়েছেন বা অন্য পেশায় রয়েছেন তাদেরকে পুনরায় স্বাস্থ্যসেবায় নিয়োজিত হওয়ার আহ্বান জানিয়েছে আয়ারল্যান্ড। সেই আহ্বানে সাড়া দিয়ে অনেক সাবেক স্বাস্থ্যকর্মীরা কাজে ফিরতে আবেদন করেছেন।৪১ বছরের ভারাদকার ভারতীয় চিকিৎসক ও আইরিশ নার্স দম্পতির সন্তান। তিনি ডাবলিনে জন্মগ্রহণ করেন।আয়ারল্যান্ডে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১৫৮ জনের।

 


ঢাকা, সোমবার, এপ্রিল ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন