সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

করোনায় নতুন আক্রান্ত ৩৫, মৃত ৩: জানালো আইইডিসিআর

সোমবার, এপ্রিল ৬, ২০২০

9.jpg
বিডিলাইভ রিপোর্ট :

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ২৯ জন এবং নতুন করে মৃত্যুর সংখ্যা চার জনের কথা জানিয়েছিলেন। স্বাস্থমন্ত্রীর সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পরে সোমবার দুপুরে এক অনলাইন ব্রিফিংয়ে এ কথা জানান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে এবং মৃত্যু হয়েছে ১২ জনের। স্বাস্থ্যমন্ত্রী চারজনের মৃত্যুর কথা জানালেও নাম বিভ্রাটের কারণে এমনটি হয়েছে। আইইডিসিআর জানিয়েছে গত ২৪ ঘণ্টায় চার জন নয় মৃত্যু হয়েছে তিন জনের।

আজকের ৩৫ জন শনাক্তের মধ্যে ৪১-৫০ বছরের মধ্যে রয়েছে ১১ জন। ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে ৬ জন। ৩৫ জনের মধ্যে আক্রান্ত হয়েছেন ৩০ জন পুরুষ ও ৫ জন নারী। মোট আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ঢাকা ও তারপর নারায়নগঞ্জের। গত ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হোননি।

মন্ত্রী ও আইইডিসিআরের দুই রকম তথ্যের ব্যাখ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ বলেন, 'মন্ত্রী ব্রিফিং করেননি। তার বক্তৃতার অংশ হিসেবে তিনি সেটা বলেছেন। একটি নাম ভুল করার কারণে এই ভুলটি হয়েছে।'

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে।

 


ঢাকা, সোমবার, এপ্রিল ৬, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন