সর্বশেষ
শনিবার ২৩শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৬ জুন ২০২০

ধামইরহাটে ১০ কেজি দরে চাল বিক্রি শুরু

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০

ri.jpg
নওগাঁ প্রতিনিধি :

সারাদেশের ন্যায় নওগাঁর ধামইরহাটে করোনা ভাইরাসের প্রভাবে স্থবির হয়েছে সাধারণ মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতি মোকাবিলায় সরকারি নির্দেশে ধামইরহাটে ওএমএস ডিলারের মাধ্যমে ১০ কেজি দরে চাল বিক্রি শুরু করা হয়েছে।

মঙ্গলবার(৭এপ্রিল) সকাল ১০ টায় শুধুমাত্র পৌরবাসীদের উপজেলা স্মৃতি সৌধ চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে জনপ্রতি ৫ কেজি চাল ১০ টাকা কেজি দরে বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতাউর রহমান, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা জাহেদুর রহমান, খাদ্য পরিদর্শক মো. আবুল হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক সরকার, ওএমএস ডিলার রেজাউল ইসলাম, এম এ মালেক, তালেব হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় লোকজন বিশৃঙ্খলার চেষ্টা করলে পুলিশ ও আনসার সদস্য তাদের নিরাপদ দূরত্বে থেকে চাল নিতে সহায়তা করেন। পরে সপ্তাহে ৩ দিন পৌর সদরের ৩টি ওয়ার্ডে করে ৩ দিনে পুরো পৌরসভায় চাল বিতরণ করা হবে। সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলররা এতে সহযোগিতা করবেন এমন সিদ্ধান্ত গৃহীত হয়।

এক প্রশ্নের জবাবে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতাউর রহমান জানান, সরকারি নির্দেশনা পেলে আমরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে চাল বিতরণ করতে পারবো, সে প্রস্তুতি আমরা নিয়ে রেখেছি এবং গুদামে পর্যাপ্ত চাল মজুদ আছে। এলাকাবাসী শুধু মাত্র পৌর সদরে নয় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে ১০ টাকায় এ চাল বিতরণ কার্যক্রমের চালু করার দাবী জানান। যদিও নির্দিষ্ট ব্যক্তিগণ প্রতিটি ইউনিয়নের মাধ্যমে মাসে ৩০ কেজি চাল ১০ টাকায় পেয়ে থাকেন।


ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন