সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই মাঘ ১৪২৮ | ২০ জানুয়ারি ২০২২

ফুটবলারদের চুক্তির মেয়াদ বাড়ান: ফিফা

বুধবার, এপ্রিল ৮, ২০২০

sta7qemgr21zklyqvdd5.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসের কারণে ক্লাবের সঙ্গে ফুটবলারদের চুক্তি নিয়ে নিশ্চিতভাবে তৈরি হবে জটিলতা। বিশেষ করে যে সব চুক্তির মেয়াদ আছে আগামী জুন পর্যন্ত। সমস্যার সমাধানে সেসব ফুটবলারদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব দিয়েছে ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা।

ফুটবল স্থগিত থাকাকালীন এই সময়ে ক্লাব ও খেলোয়াড় আলোচনাসাপেক্ষে সমস্যার সমাধানে সমঝোতায় পৌঁছাতে পারবে বলেও বিশ্বাস বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থাটির।

ইউরোপীয় ফুটবলের মৌসুম শেষ হওয়ার কথা আগামী জুনে। তবে ঘরোয়া লিগগুলো পুরোপুরি শেষ করতে হলে নিশ্চিতভাবে বাড়াতে হবে মৌসুমের সময়সীমা। সেক্ষেত্রে পিছিয়ে যাবে খেলোয়াড় দলবদলের সময়ও। অবশ্য এবছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকা এক বছরের জন্য পিছিয়ে যাওয়ায় সেটি ভালোভাবেই সম্ভব। ফিফার মঙ্গলবার দেওয়া বিবৃতিতেও বিষয়টি উঠে এসেছে।

এটা এখন নিশ্চিত যে পূর্ব নির্ধারিত সময়ে মৌসুম শেষ হচ্ছে না। তাই, মৌসুম আসলে যখন শেষ হবে, সেই সময় পর্যন্ত খেলোয়াড়দের চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব করা হলো। ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা (উয়েফা) আগেই জানিয়েছে, ২০১৯-২০ মৌসুমের সব প্রতিযোগিতা তারা মাঠেই শেষ করতে চায়। এমনকি, মৌসুম অগাস্ট পর্যন্ত বাড়িয়ে নিয়ে হলেও।


ঢাকা, বুধবার, এপ্রিল ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৯৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন