সর্বশেষ
শুক্রবার ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৫ জুন ২০২০

বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দিচ্ছেন অধ্যক্ষ তাজুল

বুধবার, এপ্রিল ৮, ২০২০

od.jpg
ঠাকুরগাঁও প্রতিনিধি :

করোনা পরিস্থিতিতে ভ্যানে করে কর্মহীন মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম। উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন এবং পৌরসভা এলাকায় প্রধানমন্ত্রীর ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত খাদ্য বিতরণ করছেন। ঠিক এমন সন্ধিক্ষণে বিবেকের তাড়নায় অধ্যক্ষ তাজুল ইসলাম চাল, ডাল, তৈল এবং সাবান নিয়ে রাতের আঁধারে কর্মহীনদের বাড়িতে বাড়িতে খাদ্য পৌঁছে দিচ্ছেন।

সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যা থেকে মঙ্গলবার রাতে ৪৫০ জন কর্মহীন মানুষকে খাদ্য বিতরণ করেন। পৌরশহর থেকে শুরু করে বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের সেবাই কাজ করে যাচ্ছেন তিনি।

অধ্যক্ষ তাজুল ইসলাম জানান, উপজেলার সাধারণ খেটে খাওয়া মানুষ এখন ঘরে বন্দী থেকে নিজেকে সুস্থ্য রাখার চেষ্টা করছেন। অপর দিকে রোজগারের জায়গা থেকে বঞ্চিত থাকছেন। এমন একটি অবস্থার প্রেক্ষিতে আমি এ সোনার দেশের একজন বিবেকবান মানুষ হয়ে এ সমস্ত অসহায় মানুষের জন্য কিছু একটা করার চেষ্টা করছি মাত্র। এছাড়াও আমার এ উদ্যোগকে অনেকে স্বাগত জানিয়ে অংশগ্রহন করেছেন। আমি মনে করি মানুষ মানুষের জন্য কাজ করবে, এটাই হওয়া উচিত।

তিনি আরো বলেন, 'দেশের করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষকে মাননীয় শেখ হাসিনার সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। আমি আমার এলাকার মানুষদের পাশে সব সময় রয়েছি। করোনা পরিস্থিতিতে এলাকার খেটে খাওয়া পরিবারের জন্য সাড়ে চারশত প্যাকেট খাদ্য সামগ্রী দিয়েছি। এছাড়াও কর্মহীন মানুষদের বিভিন্নভাবে সহযোগিতা করছি। পরিস্থিতি স্বাভাবিক না হলে, এই সহযোগিতা অব্যাহত থাকবে। তবে যাদের মাঝে বিতরন করছি তাদের ছবি তোলে ছোট করতে চাই না'।

শফিকুল ইসলাম শিল্পী, ঠাকুরগাঁও প্রতিনিধি।


ঢাকা, বুধবার, এপ্রিল ৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১০৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন