সর্বশেষ
বুধবার ৫ই কার্তিক ১৪২৮ | ২০ অক্টোবর ২০২১

ভারতে করোনায় আরও ৬৭৮ জন আক্রান্ত

শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

image-73018-1586500881.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতে চলমান লকডাউনেও বাগে আসছে না করোনা বিস্তারের গতি। দেশটিতে হু হু করে ছড়াচ্ছে করোনাভাইরাস। একদিন নতুন আক্রান্তের সংখ্যা সামান্য কমলে পরের দিনই তা ফের বেড়ে যাচ্ছে। বৃহস্পতিবার দেশটিতে ৫৯১ জন মানুষের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

বুধবার ভারতে ৪৮৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছিলেন। মঙ্গলবার দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছিল ৫০৫ জন। আর সোমবার আক্রান্ত হয়েছিল ৭০৪ জন। অর্থাৎ পর পর দু’দিন নতুন সংক্রমিত মানুষের সংখ্যা কমলেও তৃতীয় দিনে এসে ফের বেড়ে গেছে সংখ্যাটি।শুক্রবার (১০ এপ্রিল) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় প্রকাশিত তালিকা থেকে এই তথ্য জানা গেছে। তথ্য অনুসারে, এখন পর্যন্ত দেশটিতে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) ৬ হাজার ৪১২ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সরকারি হিসেবেই বৃহস্পতিবার দেশটিতে করোনায় মারা গেছেন ৩৩ জন মানুষ। করোনা প্যানডেমিক ভারতে ছড়িয়ে পড়ার পর থেকে এটাই একদিনে সর্বাধিক মৃত্যুর ঘটনা। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যু হল ১৯৯ জন মানুষের। এখন পর্যন্ত ভারতে ৫০৪ জন মানুষ করোনা থেকে সুস্থা হয়েছেন।

ভারতের ৫২টি রাজ্যের মধ্যে মহারাষ্ট্রে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ১৩৬৪। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু,আক্রান্তের সংখ্যা ৮৩৪। দিল্লিতে আক্রান্ত ৭২০ জন।পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১১৬ জন। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে নতুন করে ১৩ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। এখানে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫ জনের। চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৬ জন।


ঢাকা, শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন