সর্বশেষ
বুধবার ৩১শে আষাঢ় ১৪২৭ | ১৫ জুলাই ২০২০

অমিতাভের উদ্যোগে প্রতিদিন ২ হাজার প্যাকেট খাবার পৌঁছবে দরিদ্রদের মাঝে

শুক্রবার, এপ্রিল ১০, ২০২০

omi.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশজুড়ে লকডাউন চলাকালীন সমাজের দরিদ্র মানুষের পাশে থাকার সিদ্ধান্ত নিলেন অমিতাভ বচ্চন। করোনা পরিস্থিতি মোকাবেলায় ১ লক্ষ শ্রমিকের পরিবারের খাবারের দায়িত্ব নিয়েছেন অমিতাভ বচ্চন। সেই মতোই শুরু হল কাজ। বৃহস্পতিবার থেকেই মুম্বইয়ের বিভিন্ন প্রান্তে গরিব মানুষদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে খাবারের প্যাকেট। বৃহস্পতিবারে মোট ২০০০টি খাবারের প্যাকেট বিলি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

অমিতাভ বচ্চন নিজের ব্লগে জানিয়েছেন, প্রতিদিন দরিদ্র মানুষের কাছে দুপুর ও রাতে খাবার পাঠাবেন তিনি। পরবর্তী মাসে আরও ৩০০০ প্যাকেট করে খাবারের ব্যবস্থা করা হচ্ছে। যা প্রায় ১২শ মানুষ সাহায্য পাবেন বলে লিখছেন বিগ বি।

অমিতাভ বচ্চন লিখেছেন, ''হাজি আলি দরগা, মহিম দরগা, বাবুলনাথ মন্দির, বান্দ্রার বস্তি এলাকা এবং শহরের উত্তরে আরও কিছু বস্তি এলাকায় মানুষের কাছে এই খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। দরিদ্র মানুষের মুখে খাবার তুলে দেওয়া তাঁর কর্তব্য। খুব শীঘ্রই সমস্যার সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন বিগ বি।

বিগ বি আরও লিখেছেন, লকডাউনের ফলে এখন বাইরে বের হওয়াই মুশকিল। তাই সাহায্য পৌঁছে দিতেও মুশকিল হচ্ছে। খাবারের প্যাকেট আমি তৈরি করে রেখেছি। তবে সেটা পৌঁছে দেওয়ার সময় সমস্যায় পড়তে হচ্ছে। খবর পাচ্ছি, যখন বিভিন্ন বস্তি এলাকায় খাবারের প্যাকেট পৌঁছে যাচ্ছে, তখন সেই সমস্ত মানুষ গাড়ির সামনে এসে ভিড় করছেন যাঁরা প্রায় ৩-৪দিন ধরে না খেয়ে দিন কাটাচ্ছেন। তবে এক্ষেত্র পদপিষ্ট হওয়ার ভয় থেকে যাচ্ছে। পাশাপাশি সামাজিক দূরত্বও বজায় থাকছে না। পুলিশ একেবারেই তা মেনে নেবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে এই কাজ করা অসম্ভব। এই কারণে অমিতাভ ব্যক্তিগতভাবে অনুরোধ করেছেন, যেখানে খাবার বিতরণ করা হবে সেখানে লাইন দিয়ে সামাজিক দূরত্ব মেনে যেন খাবার সংগ্রহ করা হয়। যদিও এখনও পর্যন্ত এই সমস্যার সম্মুখীন হননি বলেই জানিয়েছেন তিনি। এজন্য তিনি ভলিন্টিয়র ও পুলিশকে ধন্যবাদ দিয়েছেন। 

 


ঢাকা, শুক্রবার, এপ্রিল ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন