সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪২৯ | ১৯ মে ২০২২

জোট বাঁধল ব্রাজিলের ১৯৮২ বিশ্বকাপ দল

শনিবার, এপ্রিল ১১, ২০২০

d922fa6761c4750a2d692c3f5b3fb443.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাস প্রতিরোধে এক হলো ১৯৮২ বিশ্বকাপের ব্রাজিল ফুটবল দল। ভুক্তভোগীদের সহায়তার জন্য তহবিল সংগ্রহে নেমেছেন ফালকাও-জিকোরা। উদ্যোগ নিয়েছেন রবের্তো ফালকাও। পাশে পাচ্ছেন জিকো, জুনিয়র ও লেয়ান্দ্রোসহ সাবেক ১৯ সতীর্থকে। এক ভিডিও বার্তায় মানুষের সাহায্যে এগিয়ে আসার ও অনুদানের আবেদন জানিয়েছেন তারা।

কোভিড-১৯ মহামারীতে তৈরি হওয়া জরুরি পরিস্থিতিতে এর আগে দেশটির বর্তমান ও সাবেক ফুটবলারদের অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এই রোগে এখন পর্যন্ত ব্রাজিলে ৯০০ জনের বেশি মারা গেছেন। কার্যকর পদক্ষেপ নিতে না পারলে ঘনবসতিপূর্ণ শহরগুলোয় রোগটি মারাত্মক আকার ধারণ করতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

সক্রাতিস, গোলরক্ষক পেরেস ও মিডফিল্ডার বাতিস্তা বাদে ব্রাজিলের ১৯৮২ বিশ্বকাপ দলের সবাই বেঁচে আছেন এবং ফালকাওয়ের উদ্যোগে অংশ নিয়েছেন। সাড়াও পেয়েছেন বেশ ভালো, এক সপ্তাহের কম সময়ে তহবিল দাঁড়িয়েছে পাঁচ লাখ মার্কিন ডলার। দেশের দুঃসময়ে আবারও তারা এক হয়েছেন বলে জানান রোমার সাবেক মিডফিল্ডার ফালকাও।'১৯৮২ ব্রাজিল দল পরিচিত ছিল এর সৃজনশীল ফুটবল, একতা ও দলগতভাবে কাজ করার নীতির জন্য। আমরা আবার ব্রাজিলের জন্যে সোচ্চার হয়েছি'।


ঢাকা, শনিবার, এপ্রিল ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১২১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন