সর্বশেষ
সোমবার ২৯শে আষাঢ় ১৪২৭ | ১৩ জুলাই ২০২০

চাঁপাইনবাবগঞ্জে সরকারী-বেসরকারী সহায়তা অব্যাহত

রবিবার, এপ্রিল ২৬, ২০২০

11.jpg
জাকির হোসেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে :

চাঁপাইনবাবগঞ্জে চলমান করোনা পরিস্থিতিতে বেকার হয়ে পড়া মধ্য,নিম্ন আয়ের মানুষ ও দরিদ্রদের মাঝে নগদ টাকা, সাবান, মাস্কসহ করোনা প্রতিরোধ সামগ্রী এবং নগদ অর্থ ও শুকনো খাদ্য সামগ্রী  বিতরণ অব্যাহত রয়েছে।

শনিবার(২৫’এপ্রিল) সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটী ইউনিয়নে সরকারী মানবিক ত্রাণ কর্মসূচীর অধীনে ৭০ জন রং মিস্ত্রী, চা বিক্রেতা, রিক্সাওয়ালা, দিনমজুরের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন সদর আসনের সাবেক সাংসদ ও জেলা আ’লীগ সেক্রেটারী আব্দুল ওদুদ, ইউএনও আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান মহসীন আলী সহ সংশ্লিষ্টরা।

সরকারী সহায়তার ছাড়াও এই দুর্যোগ মোকাবেলায় জেলাব্যাপী এগিয়ে এসেছে বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠান,সংগঠন ও ব্যক্তি। অনেক ক্ষেত্রে পরিচয় গোপন রেখেও ত্রাণ বিতরণ করা হচ্ছে। ত্রাণ বিতরণের ক্ষেত্রে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখা হচ্ছে। অনেক ক্ষেত্রে বাড়ি বাড়ি গিয়েও পৌঁছে দেয়া হচ্ছে সহায়তা।

শনিবার সকাল  পর্যন্ত পরপর দুদিনে শিবগঞ্জের বিনোদপুর ইউনিয়নের ৫২০ পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রদীপ’। পরিচয়  প্রকাশে অনিচ্ছুক সংগঠনের সদস্যরা পরিবার পিছু ৮ কেজি চাল, ২কেজি আটা, ২কেজি আলু, ১কেজি চিনি, ১কেজি লবন, ১কেজি ডাল, ১লিটার তেল ও একটি করে সাবান সহ ১৭ কেজির ত্রাণ প্যাকেট দিয়েছে।

শনিবার নাচোলের স্বেচ্ছাসেবী সংগঠন ইংলিশ লারনার্স সোসাইটি (ইএলএস)  ১০০ পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে চাল, আটা, ডাল, তেল, আলু পৌঁঁছে দিয়েছে। সংকট মোকাবেলায় আরও খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি প্রকৌশলী আহমেদ আসিফ আখতার মনজু।


ঢাকা, রবিবার, এপ্রিল ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ২৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন