সর্বশেষ
সোমবার ৯ই অগ্রহায়ণ ১৪২৭ | ২৩ নভেম্বর ২০২০

উইলিয়ানকে কিনতে চায় যে দুটি দল

রবিবার, মে ৩, ২০২০

0020180728132052.jpg
বিডিলাইভ ডেস্ক :

চলতি মৌসুমেই চেলসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ানের। ফলে উইলিয়ানকে কিনতে আগ্রহ দেখিয়েছে টটেনহাম হটসপার ও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

আরেক ব্রাজিলিয়ান ফিলিপ কৌতিনহোকে দলে ভেড়াতে চায় লেস্টার সিটি। এছাড়া ২০২১ সাল পর্যন্ত ম্যানসিটির সঙ্গে চুক্তি থাকলেও, সিটিজেনদের হয়ে আরও কিছুদিন খেলতে চান আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো।

করোনার প্রকোপে স্তব্ধ বিশ্ব ক্রীড়াঙ্গন। এমন কঠিন পরিস্থিতিতে বিশ্বের প্রায় সব লিগ বন্ধ রয়েছে। এর মাঝেও ইউরোপিয়ান লিগ গুলোর বিভিন্ন ক্লাবের নামিদামি ফুটবলাররা আছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

মাঠে খেলা নেই,তারপরও পছন্দের তারকাদের বাগিয়ে নিতে ক্লাবগুলোর আগ্রহের কমতি নেই। যেখানে নতুন মৌসুমের আগে টাকার অঙ্কটা ব্যাটে বলে মিলে গেলে, ফুটবলাররাও গায়ের জার্সির রঙটাও বদলে নিতে চাচ্ছেন। তবে কেউ কেউ আবার টুকটাক বেতন বাড়িয়ে থেকে যাচ্ছেন পুরনো ডেরায়।

ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান। চেলসির সঙ্গে এই মৌসুম শেষেই দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে নিচ্ছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। যদিও উইলিয়ান চেয়েছিলেন চেলসি শিবিরে থাকতে। তবে শর্ত ছিল দুই বছরের চুক্তি করতে হবে। বিপরীতে এক বছরের চুক্তি বাড়াতে সম্মত ছিল ব্লুরা। এদিকে,উইলিয়ানকে কিনতে হাত বাড়িয়েছে টটেনহাম হটসপার ও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ফুটবল বিশ্লেষকদের মতে, বার্সার চেয়ে টটেনহাম উইলিয়ানের জন্য একটি দারুণ অপশন হতে পারে।

আরেক ব্রাজিলিয়ান ফিলিপ কৌতিনহো। লিভারপুল থেকে এই উইঙ্গারকে ১৬০ মিলিয়ন ইউরো দিয়ে কিনেছিল বার্সেলোনা। বর্তমানে লোনে বায়ার্ন মিউনিখের হয়ে খেলছেন কৌতিনহো।যদিও আগামী মৌসুমে এই ব্রাজিলিয়ানের ঠিকানা কোথায় হবে তা নিয়ে চলছে জল্পনা। এদিকে,ইংলিশ গণমাধ্যম জানা যায়,গ্রীস্মকালীন দলবদলে লেস্টার সিটি চাচ্ছে কৌতিনহোকে দলে ভেড়াতে। তবে বার্সা তাকে ছাড়বে কিনা তা নিয়ে রয়েছে প্রশ্ন।

লিয়ন ফরোয়ার্ড মুসা ডেম্বেলেকে দলে নিতে আগ্রহ দেখিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দুই ক্লাবের বোঝাপড়ার পরই ওল্ড ট্রাফোর্ডে জায়গা হবে মুসার। আর শেফিল্ড থেকে ম্যানচেস্টার ইউনাটেডে লোনে খেলতে আসা গোলকিপার ডিন হ্যান্ডারসন আরো এক মৌসুম রেড ডেভিলদের ডেরায় থাকছে কিনা তা সময়ই বলে দেবে।

এদিকে, ৩২ বছর বয়সী সার্জিও আগুয়েরোর সঙ্গে ম্যানচেস্টার সিটির বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত। চুক্তি শেষ হলে সিটি আগুয়েরোকে রাখবে কিনা, তা নিয়ে রয়েছে সংশয়।তবে ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এই আর্জেন্টাইন অবশ্য সিটিজেনদের হয়ে পারফর্ম করে যেতে চান।


ঢাকা, রবিবার, মে ৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬৬১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন