সর্বশেষ
সোমবার ২৯শে আষাঢ় ১৪২৭ | ১৩ জুলাই ২০২০

ভারতে একদিনে রেকর্ড করোনা রোগী শনাক্ত ও মৃত্যু

মঙ্গলবার, মে ৫, ২০২০

11.jpg ছবি উৎস : সংগৃহীত
বিডিলাইভ ডেস্ক :

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১৯৫ জনের। আক্রান্ত ৩ হাজার ৯০০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৪৩৩ জনে।

মঙ্গলবার (০৫ মে) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, একদিনের ব্যবধানে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হওয়ার রেকর্ড ছিল দুই হাজার ৬৪৪ জন। এটা হয়েছিল গত ০৩ মে শেষ ২৪ ঘণ্টায়। কিন্তু মঙ্গলবার এই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড হয়েছে। 

ভারতের কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ বলছে, করোনা ভাইরাস শনাক্তে দেশে এখন পর্যন্ত ১১ লাখ ৯০ হাজারেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৪৩৩ জনের। এরমধ্যে আবার মৃত্যু হয়েছে এক হাজার ৫৬৮ জনের। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ৭২৭ জন। এতে সুস্থ হওয়ার হার ২৭ দশমিক ৪ শতাংশে দাঁড়িয়েছে।

প্রাণঘাতী করোনা ভাইরাস  বিস্তার ঠেকাতে দেশটিতে গত ২৫ মার্চ থেকে লকডাউন শুরু হয়। এরপর পরবর্তী ধাপে বাড়ানো হয়। তবে ইতিমধ্যে দেশটি বিভিন্ন অঞ্চলে লকডাউন শিথিল করেছে। এরপরই দেশটিতে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃতের খবর এলো।


ঢাকা, মঙ্গলবার, মে ৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস বি এই লেখাটি ১৬৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন