সর্বশেষ
রবিবার ২৪শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৭ জুন ২০২০

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়ালো

রবিবার, মে ১৭, ২০২০

corona-201587.jpg
বিডিলাইভ ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্বের দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬ হাজার ২১৩ জন। মারা গেছে ৮৯ হাজার ৫২৮ জন। সেরে উঠেছে ৩ লাখ ৩৮ হাজার ৮৫৭ জন।

দ্বিতীয় সর্বোচ্চ ২ লাখ ৭৬ হাজার ৫০৫ জন আক্রান্ত হয়েছে স্পেনে। রাশিয়ায় আক্রান্তের সংখ্যা তৃতীয় সর্বোচ্চ ২ লাখ ৭২ হাজার ৪৩ জন। যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪০ হাজার ১৬১ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৩ হাজার ১৪২ জন। ইতালিতে ২ লাখ ২৪ হাজার ৭৬০ জন।

ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৩৬৫ জন। লাখের উপরে আক্রান্তের তালিকায় আরো রয়েছে জার্মানি (১,৭৬,২৪৭), তুরস্ক (১,৪৮,০৬৭) ও ইরান (১,১৮,৩৯২)। ভারতে আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৬৪৮ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যেই আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ১৪৮ জন। যা বিশ্বের অন্য যেকোনো দেশের চেয়ে বেশি। নিউ জার্সিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৩৮৯ জন।

ম্যাসাচুসেটসে আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৯৩৩, ক্যালিফোর্নিয়ায় ৭৭ হাজার ৪৭৯, পেনসালভানিয়ায় ৬৫ হাজার ৩০৭ জন ও মিশিগানে ৫০ হাজার ৫০৪ জন।

করোনায় বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ছাড়িয়েছে। প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ১২ হাজার ৩০৫। করোনার সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ১৮ লক্ষাধিক মানুষ।


ঢাকা, রবিবার, মে ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন