সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

বাহুবলি-টু’র চেয়ে অমিতাভের সিনেমার আয় বেশি

বৃহস্পতিবার, মে ২৮, ২০২০

333.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভারতের অন্যতম ব্যবসাসফল সিনেমা ‘বাহুবলি-টু’। এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটির বিশ্বব্যাপী আয় ১৮১০ কোটি রুপি। কিন্তু বুধবার (২৭ মে) ইনস্টাগ্রামে একটি পোস্টে বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চন দাবি করেছেন, যদি মুদ্রাস্ফীতির হিসাব করে সমন্বয় করা হয় তাহলে ‘বাহুবলি-টু’ সিনেমার চেয়ে তার ‘অমর আকবর অ্যান্থনি’ সিনেমার আয় বেশি।

‘অমর আকবর অ্যান্থনি’ সিনেমার ৪৩ বছর পূর্তি উপলক্ষে স্মৃতিচারণ করে পোস্টটি করেন অমিতাভ বচ্চন। ক্যাপশনে তিনি লিখেছে, “অমর আকবর অ্যান্থনি’ ওই সময় ৭.২৫ কোটি রুপি আয় করেছিল। যদি মুদ্রাস্ফীতি সমন্বয় করে হিসাব করা হয় এখন ‘বাহুবলি-টু’ সিনেমার আয় ছাড়িয়ে যাবে। যারা হিসাব করেন তাদের কথা। কিন্তু এটি অনেক ভালো ব্যবসা করেছিল এটি সত্য। শুধু মুম্বাইয়ে ২৫টি সিনেমা হলে ২৫ সপ্তাহ চলেছিল। কিন্তু এখন এমনটা হয় না। সেই দিন চলে গেছে।”

পরিচালক মোনমহন দেশাইয়ের কাছে সিনেমাটির চিত্রনাট্য শোনার স্মৃতিচারণ করে তিনি লিখেছেন, ‘যখন মোনজি আমাকে সিনেমার নাম বলেছিলেন, আমার মনে হয়েছিল তিনি পাগল হয়ে গেছেন। সত্তরের দশকে সিনেমার নাম বোন, ভাবি, মেয়ে এগুলোর সঙ্গে মিল রেখে হতো। কিন্তু এটি সম্পূর্ণই আলাদা ছিল।’

এছাড়া পোস্টে তার দুই সন্তান শ্বেতা ও অভিষেক বচ্চনের ছোটবেলার ছবি পোস্ট করেছেন তিনি। বলিউডের শাহেনশাহ এ প্রসঙ্গে লিখেছেন, “অমর আকবর অ্যান্থনি’ সেটে শ্বেতা ও অভিষেক আমার সঙ্গে দেখা করতে আসে। হলিডে ইন-এর বল রুমে ‘মাই নেম ইজ অ্যান্থনি গঞ্জালভেস’ গানের শুটিং করছিলাম। এই ছবিটি সমুদ্র সৈকতের দিকে তোলা।”

তিন ভাইকে নিয়ে ‘অমর আকবর অ্যান্থনি’ সিনেমার গল্প, যারা ভিন্ন ধর্মে বেড়ে ওঠে। দীর্ঘদিন পর আবার তাদের দেখা হয়। সিনেমাটিতে অমিতাভ ছাড়া আরো অভিনয় করেছেন বিনোদ খান্না, ঋষি কাপুর, শাবানা আজমি, পারভিন ববি, নিতু সিং প্রমুখ।


ঢাকা, বৃহস্পতিবার, মে ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন