সর্বশেষ
বুধবার ১৫ই আশ্বিন ১৪২৭ | ৩০ সেপ্টেম্বর ২০২০

এটাই আমার শেষ তামাশা: নোবেল

বৃহস্পতিবার, মে ২৮, ২০২০

mainulnew.jpeg
বিডিলাইভ ডেস্ক :

বেশ কিছু দিন ধরে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার শীর্ষে রয়েছেন কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেল। গত ১৯ মে দেশের মিউজিক ইন্ডাস্ট্রিকে প্রায় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে সমালোচনার পারদ আরো চড়িয়েছিলেন তিনি। যদিও তার কয়েক দিন পরই নোবেল জানান, এসবই করেছেন তার পরবর্তী গান ‘তামাশা’-এর প্রচারের জন্য।

এবার নোবেল জানালেন, তার এই গান থেকে আয়কৃত অর্থ বাংলাদেশ ও ভারতে করোনা আক্রান্তদের জন্য ব্যয় করবেন। বৃহস্পতিবার (২৮ মে) বিকালে নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ ঘোষণা দেন।

এতে নোবেল লিখেছেন—‘‘আমি ইচ্ছাকৃতভাবে এই নেতিবাচক প্রচারটি করেছি। যাতে করে আমার পরবর্তী গান ‘তামাশা’-এর প্রচুর ভিউ হয় এবং অনেক অর্থ আয় হয়। যাতে এই অর্থ বাংলাদেশ ও ভারতে করোনায় আক্রান্ত এবং ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করতে পারি। এছাড়া দুর্দশাগ্রস্ত মানুষদের সহযোগিতার জন্য একটা ফান্ড গড়ব। আমি চাই, মানুষ আমার কনটেন্ট নিয়ে আরো বেশি নেতিবাচক ও ইতিবাচক প্রতিক্রিয়া দেখাক। এতে করে গরীব মানুষ বেশি লাভবান হবেন। এটাই আমার শেষ তামাশা।’’

এদিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করার অভিযোগে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ত্রিপুরার এক যুবক। গত সোমবার তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে। ত্রিপুরার বিলোনিয়ার ওই যুবকের নাম সুমন পাল। তার অভিযোগের একটি প্রতিলিপি স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও স্থানীয় জেলার পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। নোবেল ভারতে প্রবেশ করলে এই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হবে বলে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

দেশের মিউজিক ইন্ডাস্ট্রিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার পর পরই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটাক্ষ করে স্ট্যাটাস দিয়েছিলেন নোবেল। যদিও এ ভুল বুঝতে পেরে গত ২৪ মে এক স্ট্যাটাসের মাধ্যমে ক্ষমা চান ‘সারেগামাপা’ খ্যাত এই কণ্ঠশিল্পী।


ঢাকা, বৃহস্পতিবার, মে ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৬২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন