সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

আক্রান্তে বিশ্বে ৯ নম্বরে ভারত, ২১তম বাংলাদেশ

শনিবার, মে ৩০, ২০২০

coronavirus.jpg
বিডিলাইভ ডেস্ক :

সংক্রমণ বৃদ্ধির হারে ফের রেকর্ড করেছে ভারত। এক দিনে আক্রান্ত ৭ হাজার ৪৬৬ জন। কোভিডে মোট আক্রান্তের নিরিখে চীন ও ইরানকে টপকে গিয়েছিল আগেই। গতকালের বৃদ্ধির জেরে তুরস্ককে পিছনে ফেলে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানির পরই রয়েছে ভারত।

দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ৬৫ হাজার ৭৯৯ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭৫ জনের। এ নিয়ে কোভিডে মোট মৃত্যু হলো ৪ হাজার ৭০৬ জনের। মৃত্যুর সংখ্যায় চীনকে (৪ হাজার ৬৩৮) টপকে গেল ভারত।

পশ্চিমবঙ্গের দমকল মন্ত্রী সুজিত বসুর করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মাধ্যমে এই প্রথম মুখ্যমন্ত্রীর মমতা ব্যানার্জির মন্ত্রিসভার কারো করোনা শনাক্ত হলো।

করোনার মধ্যেই গতকাল রোহতকের ভূমিকম্পে কেঁপে উঠে দিল্লিসহ উত্তর ভারতের কিছু অংশ। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪ দশমিক ৬।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মারা গেছেন ২৮ জন, নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৩৬০ জন। ফলে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬১০ জন। অন্যদিকে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৬০৮। মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। আক্রান্তের সংখ্যা বিশ্বে ২১তম দেশ বাংলাদেশ।


ঢাকা, শনিবার, মে ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন