সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

ক্রিকেটাররা বিশ্বকাপের প্রাইজমানি পাচ্ছেন

মঙ্গলবার, জুন ২, ২০২০

120.jpg
বিডিলাইভ ডেস্ক :

প্রায় ১১ মাস আগে শেষ হয়েছে ২০১৯ বিশ্বকাপ। কিন্তু সাম্প্রতিক চুক্তি মতো বাংলাদেশের ক্রিকেটাররা এই বিশ্বকাপের প্রাইজমানি বুঝে পাননি। অবশেষে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) মধ্যস্থতায় সেই টাকা পেতে যাচ্ছেন বিশ্বকাপে অংশ নেওয়া খেলোয়াড়রা। যতদূর জানা গেছে এই টাকার পরিমান ২ কোটির কাছাকাছি।

বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শেষ হয় ৫ জুলাই। ঐ দিন পাকিস্তানের বিপক্ষে লর্ডসে শেষ ম্যাচ খেলে তারা। বিশ্বকাপে বাংলাদেশ দল তিনটি ম্যাচ জিতেছে। প্রতিটি জয়ের জন্য ৪০ হাজার ডলার করে পেয়েছে ক্রিকেট বোর্ড।

কোয়াবের সভাপতি নাইমুর রহমান দুর্জয় নিশ্চিত করেছেন, কিছুটা আপত্তি শুরুতে থাকলেও বোর্ড পরে একমত হয়েছে যে, অফিস খুললেই এই টাকাটা ক্রিকেটারদের ভাগ করে দেওয়া হবে।

এই প্রাইজমানি ক্রিকেটারদের পাওয়ার ব্যাপারটা আসলে চালু করায় ভূমিকা রেখেছে আন্তর্জাতিক ক্রিকেটারদের সংস্থা ফিকা। তারা আইসিসির সঙ্গে একটা চুক্তি করে যে, প্রাইজমানি ক্রিকেটাররা পাবে। আর সেটা বোর্ড হাতে পাওয়ার ১৪ দিনের মধ্যে ক্রিকেটারদের বুঝিয়ে দেবে।

শুরুতে বিসিবি এই অর্থ ক্রিকেটারদের দিতে রাজি ছিল না। তবে সাবেক অধিনায়ক দুর্জয় বলেছেন, এখন সেটা দেওয়া হবে, ‘তারা (ক্রিকেটাররা) ম্যাচ জেতার টাকা পাবে। খেলোয়াড়দের এই অর্থ প্রাপ্য কি না, তা নিয়ে (বিসিবির) একটা দ্বিধা ছিল। কিন্তু আমাদের সঙ্গে আলাপের পর এই দ্বিধা কেটে গেছে। এখন খেলোয়াড়রা টাকাটা পাবে। প্রক্রিয়াটা ঈদের আগে শুরু হয়েছে। এখন অফিস খুললে খেলোয়াড়দের একাউন্টে টাকা জমা হয়ে যাবে।’


ঢাকা, মঙ্গলবার, জুন ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৫২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন